খুব শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে : সাবেক বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।।

দ্বারা zime
০ মন্তব্য 310 দর্শন

 

শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। দেশে আরো ৫০ হাজার মেট্রিকটন পেঁয়াজ আসছে সেটা এলেই পেঁয়াজের চাহিদা পূরণ হয়ে যাবে।

শুক্রবার(১৫ নভেম্বর) দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘুর্নিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। এছাড়া পৃথিবীর বহু দেশে এবার পেঁয়াজের উৎপাদন কম হয়েছে। আমদানি নির্ভরশীল দেশে যদি আমদানি বন্ধ হয়ে যায় তাহলে কিছুটা প্রভাব পড়াই স্বাভাবিক।

তিনি বলেন, আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম তখন বাৎসরিক চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিরুপণ করেই ৪/৫ মাস পূর্বে পদক্ষেপ নেয়া হতো কিন্তু এ বছর হয়ত সেটি আমরা ঠিকভাবে অনুমান করতে পারিনি। এ থেকে আমাদের শিক্ষা নিয়ে ভবিষ্যতে এগিয়ে যেতে হবে।

এসময় তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে নগত ৬ হাজার টাকা, ২ বান করে টিন ও ৩০ কেজি করে চাল তুলে দেন।

ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন