জনগণের পুলিশ’ হওয়ার অঙ্গীকারে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপিত

দ্বারা zime
০ মন্তব্য 143 দর্শন

 

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি স্বাধীন বাংলাদেশের প্রথম পুলিশ সপ্তাহে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেছিলেন, ‘আপনারা বিদেশি শোষকদের পুলিশ নন, জনগণের পুলিশ’।

বঙ্গবন্ধুর ‘জনগণের পুলিশ’ হওয়ার অঙ্গীকার নিয়ে ‘মুজিববর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র’ স্লোগানে দেশব্যাপী বাংলাদেশ পুলিশের সকল ইউনিটে নানা আয়োজনের মধ্য দিয়ে ৩১ অক্টোবর ২০২০ খ্রি. শনিবার উদযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০২০।

দিবসটি উদযাপনের অংশ হিসেবে আলোচনা সভা, শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বারদের পুরস্কার প্রদান ইত্যাদি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পুলিশ এবং জনগণের মধ্যে পারস্পরিক আস্থা ও বিশ্বাস স্থাপনের মধ্য দিয়ে জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আলোচনা অনুষ্ঠানে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত কর্মসূচি সকল ইউনিটের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা করা হয়েছে, যা দেশের কোটি কোটি মানুষ সরাসরি প্রত্যক্ষ করেছেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন