জেলা প্রশাসনের উদ্যোগে শুরু হচ্ছে- ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা বাস্তবায়নে দুর্নীতিই প্রধান অন্তরায়’ শীর্ষক স্কুল বিতর্ক প্রতিযোগিতা।।

দ্বারা zime
০ মন্তব্য 355 দর্শন

 

শেখ আরিফুল ইসলাম আশা:‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা বাস্তবায়ন করি, দুর্নীতিমুক্ত সাতক্ষীরা গড়ি’ স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি জেলাব্যাপী আয়োজন করেছে স্কুল বিতর্ক প্রতিযোগিতা।
সাতক্ষীরার সাতটি উপজেলা ও সাতক্ষীরা পৌরসভাকে আলাদা আলাদা ইউনিট ধরে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতার বিষয় ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা বাস্তবায়নে দুর্নীতিই প্রধান অন্তরায়’।
প্রতিযোগিতাটি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে জেলা প্রশাসককে আহবায়ক করে জেলা পর্যায়ে ও উপজেলা নির্বাহী অফিসারদের সভাপতি করে উপজেলা পর্যায়ে আলাদা আলাদা কমিটি গঠন করা হয়েছে।
বিতর্ক প্রতিযোগিতাকে সকল শিক্ষার্থীর কাছে নিয়ে যেতে উপজেলা কমিটি প্রত্যেক বিদ্যালয়ে আন্তঃশ্রেণি প্রতিযোগিতার আয়োজন করবে। প্রতিটি বিদ্যালয় এভাবে বাছাইপূর্বক তিন সদস্য বিশিষ্ট একটি করে দল গঠন করে উপজেলাতে প্রেরণ করবে। উপজেলা কমিটি নক আউট ভিত্তিতে প্রতিযোগিতার আয়োজন করবে। পরে উপজেলার সকল বিতার্কিকদের মধ্য থেকে বাছাইকৃত ৩জন বির্তাকিকের সমন্বয়ে গঠিত উপজেলা ও পৌরসভা দল (আটটি) নিয়ে জেলা পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
প্রতিযোগিতার অ লভিত্তিক পর্ব ১০ নভেম্বরের মধ্যে এবং জেলা পর্যায়ের প্রতিযোগিতা ১৫ থেকে ২০ নভেম্বরের মধ্যে সম্পন্ন হবে।
প্রসঙ্গত, জেলা প্রশাসন সকলকে সাথে নিয়ে সাতক্ষীরা জেলাকে সারাদেশের মধ্যে সবুজায়নে ঘেরা পরিচ্ছন্ন জেলা হিসেবে গড়ে তুলতে বদ্ধ পরিকর। এ লক্ষ্যে হাতে নেওয়া হয়েছে ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা কর্মসূচি। একই সাথে সমাজের সকল স্তরে দুর্নীতি প্রতিরোধে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। দুর্নীতিমুক্ত সমাজ গড়তে প্রচারণা হিসেবে ছাত্রছাত্রীদের নিয়ে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তারই আলোকে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এই স্কুল বিতর্ক আয়োজন করেছে। #





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন