তথ্য প্রযুক্তিতে সাতক্ষীরা সদর সার্কেলের সাফল্য : ১৬টি হারানো মোবাইল উদ্ধার

দ্বারা zime
০ মন্তব্য 187 দর্শন

 

তথ্য প্রযুক্তিতে সাতক্ষীরা সদর সার্কেল এক ধাপ এগিয়ে রয়েছে। একথা আমি মানছি। আপনাকেও মানতে হবে। বিকস সাতক্ষীরা সদর সার্কেলে ইতিপূর্বে বহু অফিসার এসেছেন কিন্তু বর্তমান অফিসারের মত কেউ এ পর্যন্ত এত পরিমান হারানো মোবাইল উদ্ধার করতে পারেন নি। প্রতি ৩-৪ মাস অন্তর অন্তর সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহ্উদ্দিন তাঁর মেধা আর দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া ১৫/১৬ টি করে মোবাইল উদ্ধার করে মোবাইলের প্রকৃত মালিকদের নিকট ফিরিয়ে দেন।

সেই ধারাবাহিতায় আজ শুক্রবার সকালে সাতক্ষীরা জেলায় বিভিন্ন সময় হারিয়ে যাওয়া/চুরি হওয়া ১৬ টি মোবাইল প্রযুক্তির মাধ্যমে উদ্ধার পূর্বক আজ শুক্রবার ৩১/০৭/২০২০ ইং তারিখ সকাল ১০ টা হতে ১০:৩০ পর্যন্ত পুলিশ সুপার সাতক্ষীরা মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর নির্দেশে প্রকৃত মালিকদের হাতে তুলে দেন সাতক্ষীরা সদর সার্কেলের  অতিরিক্ত পুলিশ সুপার, মির্জা সালাহ্উদ্দিন।

এবিষয়ে সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহ্উদ্দিন জানান, উদ্ধারকৃত এই সমস্ত মোবাইল গুলির মধ্যে ২০১৮ সালে ৫ টি এবং অবশিষ্ট ১১ টি মোবাইল ২০১৯ হতে ২০২০ সালের বিভিন্ন সময়ে সাতক্ষীরা জেলার বিভিন্ন জায়গায় হারিয়ে যায়/চুরি হয়। তিনি জানান, মোবাইল গুলি সাতক্ষীরা, যশোর, খুলনা ও নড়াইল জেলা থেকে উদ্ধার করা হয়। করোনা সংক্রমণজনিত পরিবর্তিত পরিস্থিতির কারণে মোবাইল উদ্ধার কাজ কিছুটা বিঘ্নিত হচ্ছে। তবে, হারিয়ে যাওয়া মোবাইল উদ্ধারের জন্য প্রয়োজনীয় সকল তথ্য সংরক্ষণ করা হচ্ছে।


সদর সার্কেল আরো জানান,  যাদের মোবাইল হারিয়ে গেছে অথচ এখনো জিডি করেননি তারা মোবাইলের সকল তথ্য, ঘটনার সময় ও তারিখ উল্লেখ পূর্বক সংশ্লিষ্ট থানায় জিডি করতে পারেন। সকলের সুবিধার্থে, মোবাইল হারিয়ে যাওয়া সংক্রান্তে নমুনা জিডি’র একটি কপি গত ১৯/০৬/২০২০ ইং তারিখ দুপুর ০১:২৫ ঘটিকায় Addl SP Satkhira Circle এর অফিশিয়াল ফেইসবুক এ আপলোড করা হয়েছিল। আগ্রহীরা উক্ত নমুনা জিডি অবলম্বনে সহজেই হারিয়ে যাওয়া মোবাইল এর ব্যাপারে জিডি করতে পারবেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন