তোমরা কি জানো মুজিববর্ষ কি : শিক্ষার্থীদের উদ্যেশ্যে জেলা প্রশাসক মোস্তফা কামাল

দ্বারা zime
০ মন্তব্য 346 দর্শন

 

সাতক্ষীরা জেলা প্রশাসক, এস এম মোস্তফা কামাল তরুণদের সাথে “মুজিববর্ষ: তারুণ্যের ভাবনা” শীর্ষক এক ব্যতিক্রমী আলোচনা অনুষ্ঠান করে যাচ্ছেন জেলার সাতটি উপজেলায়। এরই ধারাবাহিকতার জেলা প্রশাসক আজ মঙ্গলবার  সাতক্ষীরার কালিগঞ্জ সরকারি কলেজের ছাত্রছাত্রীদের সাথে “মুজিববর্ষ: তারুণ্যের ভাবনা” বিষয়ক আলোচনা শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক আলোচনার শুরুতে ছাত্রছাত্রীদের কাছে মুজিব বর্ষ কী? এবং কী ভাবছো? এ সম্পর্কে তাদের চিন্তাচেতনার কথা জানতে চান।

ছাত্রছাত্রীরা আশা প্রকাশ করেন আগামীর বাংলাদেশ হবে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, বাল্যবিবাহমুক্ত, শিশুশ্রমমুক্ত, ভিক্ষুকমুক্ত, নারী নির্যাতন মুক্ত, মানব পাচার মুক্ত সুখী সমৃদ্ধি সোনার বাংলা।

জেলা প্রশাসক ছাত্রছাত্রীদেরকে মুক্তিযুদ্ধের চেতনা তাদের অন্তরে ধারন করার কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি শক্তিশালী পাকিস্তানি জান্তার হাত থেকে এ দেশের স্বাধীনতা এনে দিতে পেরেছে শুধুমাত্র দেশপ্রেমের কারণে উল্লেখ করে জেলা প্রশাসক তরুণদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে বলেন। শিক্ষা, সাহিত্য চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সকল অপশক্তিকে পরজিত করে সামনে এগিয়ে যাওয়ার আহবান জানান জেলা প্রশাসক মোস্তফা  কামাল।

জেলা প্রশাসক ছাত্রছাত্রীদের উদ্যেশ্যে বলেন, তোমাদেরকে পড়তে হবে, জানতে হবে, ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে, নিজেদেরকে নেতৃত্বের জায়গায় নিজে যেতে হবে। জেলা প্রশাসক পরিবেশ দূষণের ব্যাপারে ও সবাইকে সচেতন হতে বলেন।

অনুষ্ঠান শেষে ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা বাস্তবায়নের অংশ হিসেবে কালিগঞ্জ সরকারি কলেজের ছাত্রছাত্রীদের মাঝে ওয়েস্ট বিন বিতরণ করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন