নতুন করে দায়িত্ব নিলেন ডিএমপি কমিশনার মোহা.শফিকুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 373 দর্শন

 

নতুন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মোহা. শফিকুল ইসলাম। তাকে পরবর্তী এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

রোববার (৩১ অক্টোবর) তিনি এ দায়িত্ব বুঝে নেন। এ সময় তাকে একটি সুসজ্জিত দল গার্ড অব অনার দেয়। এ সময় সুসজ্জিত বাদকদল ব্যান্ড বাজিয়ে তার নবযাত্রাকে স্বাগত জানায়।

গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনের মাধ্যমে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামকে পরবর্তী এক বছরের জন্য ‍চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

দায়িত্ব গ্রহণ করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মোহা. শফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে আস্থা রেখেছেন সেটার প্রতিদান দিতে চাই। অতীতের মতো আগামীতেও এই মহানগরীর জনগণের নিরাপত্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সর্বোচ্চটুকু ঢেলে দিয়ে কাজ করবে।

তিনি তার বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

ডিএমপির সক্ষমতা, ফোর্সের কল্যাণ প্রভৃতি বিষয়ে আলোচনা করে তিনি বলেন, সামগ্রিক দিক থেকে আমরা এখন সবচেয়ে ভালো অবস্থানে আছি। আমাদের প্রত্যেক অফিসার, যারা মাঠ পর্যায়ে কাজ করি তাদের সাধারণ ফোর্সের সঙ্গে মিশতে হবে, তাদের সুবিধা দেখতে হবে।

করোনা মহামারির সময়ে ডিএমপির ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, গত দুই বছর কোভিড-১৯ এর কারণে একটা অস্বাভাবিক পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে। মানুষকে খাবার দিয়ে, মাস্ক দিয়ে, স্যানিটাইজার দিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে টিম ডিএমপি। শত শত কর্মী আক্রান্ত হয়েছে, কিন্তু কোভিডের ভয়ে বসে থাকেনি বা পিছপা হয়নি টিম ডিএমপি।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার,ডিএমপির অর্থ বিভাগের  উপ-পুলিশ শ্যামল কুমার মুখার্জী ,মতিঝিল বিভাগের ডিসি আ:আহাদ, কমিশনার সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন