নড়াইলে ১৩ দিনব্যাপী সুলতান মেলা শুরু

দ্বারা zime
০ মন্তব্য 394 দর্শন

 

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে ১৩ দিনব্যাপী সুলতান মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার ডক্টর মু. আনোয়ার হোসেন হাওলাদার। জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে মেলা চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- খুলনা রেঞ্জের ডিআইজি ডক্টর মহিদ উদ্দিন বিপিএম (বার))   , সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী মাহাবুবুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম( বার)   , জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু প্রমুখ।

মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে- শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী ও রচনা প্রতিযোগিতা, লাঠিখেলা, হা-ডু-ডু, ভলিবল, ঘোড়ার গাড়ি দৌড় প্রতিযোগিতা, সাইকেল রেস, দড়ি টানাটানি, ভ্যান গাড়ি দৌড়, গরু দৌড়, চিবুড়ি, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, সুলতান পদক প্রদান। এছাড়া এসএম সুলতানের জীবন ও কর্মের ওপর প্রতিদিন সেমিনার অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানান, এবারের সুলতান মেলায় স্থানীয় প্রায় ৩৫টি সাংস্কৃতিক সংগঠন এবং জাতীয় পর্যায়ের শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।

১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন এসএম সুলতান। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন