পুলিশ এবং ফায়ার সার্ভিসের মধ্যে রয়েছে সৌহার্দ্যপূর্ণ পারস্পরিক পেশাগত সম্পর্ক : রেঞ্জ ডিআইজি ড.খ: মহিদ উদ্দিন

দ্বারা zime
০ মন্তব্য 208 দর্শন

 

খুলনা রেঞ্জ ডিআইজি’র কার্যালয়ে অগ্নিনির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার ০২ সেপ্টম্বর ২০২০ খ্রিঃ সকাল ১১:০০ ঘটিকা হতে দুপুর ১৩:০০ ঘটিকা পর্যন্ত খুলনা রেঞ্জ ডিআইজি’র কার্যালয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, খুলনা এর যৌথ উদ্যোগে অগ্নিনির্বাপন, উদ্ধার ও বহির্গমন মহড়া অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মহড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম(বার)। খুলনা বিভাগীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহযোগীতায় মহড়ায় আগুন নিয়ন্ত্রণ পদ্ধতি হাতে কলমে শিখানো হয়। এছাড়াও বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহারের নিরাপত্তা ও তা থেকে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণ করাসহ অগ্নিনির্বাপন এবং উদ্ধার কাজে ব্যবহৃত সরঞ্জমাদির উপর প্রশিক্ষণ প্রদান করেন।

মহড়া শেষে রেঞ্জ ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম(বার)  বলেন, অগ্নিকাণ্ডসহ যে কোনো দুর্ঘটনা ও উদ্ধার অভিযানে পুলিশ এবং ফায়ার সার্ভিস যৌথভাবে দায়িত্ব পালন করে থাকে। পুলিশ এবং ফায়ার সার্ভিসের মধ্যে রয়েছে সৌহার্দ্যপূর্ণ পারস্পরিক পেশাগত সম্পর্ক। তিনি এ ধরনের একটি সফল মহড়া আয়োজনের জন্য ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।মহড়া অনুষ্ঠানে খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন এন্ড ফিন্যান্স) মো: হাবিবুর রহমান,অতিরিক্ত ডিআইজি (ক্রাইম এন্ড অপারেশন) একেএম নাহিদুল ইসলাম,মিডিয়া সেলের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন, রেঞ্জ অফিসের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: জালাল উদ্দিন সহ ফায়ার ফায়ার সার্ভিসের বিভাগীয় কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন