বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী মোদি

দ্বারা zime
০ মন্তব্য 188 দর্শন

 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (২৭ মার্চ) বেলা ১১টা ৩৯ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এর আগে বেলা ১১টা ২৫ মিনিটে টুাঙ্গিপাড়ায় পৌঁছান নরেন্দ্র মোদি। তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল গাছের চারা রোপণ করেন ভারতের প্রধানমন্ত্রী। পরে তিনি দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

এর আগে ১০টা ১০মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান ও বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করে। এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও শেখ পরিবারের সদস্যগণ।
নরেন্দ্র মোদির আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া সমাধি সৌধ কমপ্লেক্স সহ পুরো জেলা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে।
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে ১২ টা ১৩ মিনিটে টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানীর শ্রীধাম ওড়াকান্দি ঠাকুরবাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করেন নরেন্দ্র মোদি। সেখানে তিনি হরিচাঁদ ঠাকুরের বাড়িতে শ্রী শ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা-অর্চনা করেন। পরে তিনি মতুয়া নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন