বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষনই শ্রেষ্ঠ কবিতা : সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

দ্বারা zime
০ মন্তব্য 351 দর্শন

 

 

বঙ্গবন্ধু জাতিকে স্বপ্ন দেখতে ও দেখাতে ভালো বাসতেন। তার সেই স্বপ্নকে তিনি জাতিধর্ম নির্বিশেষে সঞ্চারিত করতে সক্ষম হয়েছিলেন। আজ আমরা যারা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন করতে পারছি তারা সত্যিই সৌভাগ্যবান। বঙ্গবন্ধু উৎসব-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরার বিজ্ঞ জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান এসব কথা বলেন।

শনিবার (১৩ ই মার্চ) সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের আয়োজনে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরীতে উৎসবে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি কবি মনিরুজ্জামান মন্ময় মনির। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, সাতক্ষীরার চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল হক, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কবি আব্দুল হামিদ, সাবেক শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকার, সংগীত শিল্পী আবু ফাফা্ন রোজ বাবু।

বঙ্গবন্ধু উৎসবে কবিতা পাঠ ও বক্তব্য রাখেন কবি শুভ্র আহমেদ, কবিতা আবৃত্তি পরিষদের কালিগঞ্জ উপজেলার সভাপতি কবি ও সাংবাদিক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক কবি ও সাংবাদিক এম হাফিজুর রহমান শিমুল, কবি তৃপ্তি মোহন মল্লিক, সৈয়দ একতেদার আলী, পারভীন আহম্মেদ, মনিরুজ্জামান ছট্টু, হাইকু কবি রাইসুল হক, কবি ও সাংবাদিক আমিনুর রশিদ (আরশী বাউল), কবি মঞ্জুর লুতফর রহমান, দেবহাটার কবি ও সাংবাদিক রিয়াজুল ইসলাম রানা, কবি আলী সোহরাব, কবি  দ্বিতীয় বঙ্গবন্ধু উৎসবে অংশগ্রহন করেন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, আইনজীবি, কবি সাহিত্যিক, সাংবাদিক ও সূধীবৃন্দ। সমগ্র অনুষ্ঠনটি পরিচালনা করেণ কবি নব কুমার ঢালী ও কবি একোব্বর হোসেন।

এর আগে বঙ্গবন্ধু উৎসব-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা সিনিয়র বিজ্ঞ জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জাতির পিতা বঙাগবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতীতে ফুষ্পার্ঘ অর্পন করেন এবয জাতীয সংগীতের সাথে সাথে জাতীয পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দ্বিতীয় বঙ্গবন্ধু উৎসবের উরদ্বাধন করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন