বাংলাদেশ ও বাঙালী জাতি চিরদিন গভীর শ্রদ্ধাভরে শহীদ বুদ্ধিজীবিদের স্মরন করবে-শহীদ বুদ্ধিজীবি দিবসে এমপি রবি

দ্বারা zime
০ মন্তব্য 182 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরায় ডি.বি ইউনাইটেড হাইস্কুলে যথাযথ মর্যাদা ও গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সাড়ে ১০টায় ডি.বি ইউনাইটেড হাইস্কুলের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস.এম শহিদুল ইসলামের সভাপতিত্বে মহান বুদ্ধিজীবি দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালের মাধ্যমে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘করোনা ভাইরাস মহামারীর মধ্যেও আমরা শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করছি। প্রতিবছর ডি.বি ইউনাইটেড হাইস্কুলে মহান বুদ্ধিজীবি দিবস পালিত হয়। এজন্য স্কুলের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমানসহ শিক্ষকদের ধন্যবাদ জানান তিনি। শহীদ বুদ্ধিজীবী দিবসে মুক্তিযুদ্ধে চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ার সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বাংলাদেশ ও বাঙালী জাতি চিরদিন গভীর শ্রদ্ধাভরে শহীদ বুদ্ধিজীবিদের স্মরন করবে। জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সুখী সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে পারলেই বুদ্ধিজীবীদের আত্মত্যাগ সার্থক হবে।’
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডি.বি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান।
আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সোবহান সরদার, বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সাত্তার প্রমুখ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রহ্মরাজপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিলীপ কুমার মল্লিক, ডি.বি ইউনাইটেড হাইস্কুলের বিদ্যেৎসাহী সদস্য শেখ আব্দুল আহাদ, সাবেক অভিভাবক সদস্য রফিক মোল্যা, অভিভাবক সদস্য তনুপ কুমার সাহা, আব্দুল করিম, সাবেক অভিভাবক সদস্য হাজেরা খাতুন, অভিভাক সদস্য রেবা রাণী চৌধুরী, বিদ্যালয়ের ৯বম শ্রেণির শিক্ষার্থী ফারহানা আক্তার প্রমুখ।
অপরদিকে একই মঞ্চে শহীদ বুদ্ধিজীবি দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে মা ফাউন্ডেশনের উদ্যোগে মহান বুদ্ধিজীবি দিবস উপলক্ষে ৫০জন অসহায় শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। এসময় ডি.বি ইউনাইটেড হাইস্কুলের শিক্ষক, অভিভাক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শহীদ বুদ্ধিজীবিদের রুহের মাগফিরাত কামনা ও দেশের শান্তি এবং অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ডি.বি ইউনাইটেড হাইস্কুলের শিক্ষক মাওলানা মো. মহসীন উদ্দিন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ডি.বি ইউনাইটেড হাইস্কুলের সহকারি গ্রহন্থগারিক মো. মুকুল হোসেন ও বিদ্যালয়ের ৯বম শ্রেণির শিক্ষার্থী রাজিউন আফরিন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন