সকল সফলতা আমার সহকর্মীদের আর ব্যর্থতা আমার নিজের :এসবি প্রধান মনিরুল

দ্বারা zime
০ মন্তব্য 288 দর্শন

 

আজ থেকে এক যুগ আগে ১৯ মার্চ ২০০৯ খ্রিঃ ৩৬ নং মিন্টু রোডের ডিবি অফিসে প্রবেশ করেছিলাম ডিসি ডিবি (দক্ষিন) হিসেবে, সাফল্য-ব্যর্থতার মধ্য দিয়ে কেটে যায় কয়েকটা বছর। ২০১৩ খ্রিঃ ১৩ ফেব্রুয়ারি জয়েন্ট কমিশনার ডিবি হিসেব যাত্রা শুরু হয় যা অব্যাহত ছিল পরবর্তী পদোন্নতি প্রাপ্তি পর্যন্ত।

১৬ ফেব্রুয়ারি ২০১৬ খ্রিঃ ডিআইজি পদে পদোন্নতি পেয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হিসাবে নবসৃষ্ট “কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)” প্রধানের দায়িত্বভার গ্রহন করি যা আজ শেষ হলো। অবশ্য, মাঝখানে “এন্টি টেরোরিজম ইউনিট” এর ডিআইজি হিসেবে বদলির আদেশ হলেও পরবর্তীতে সরকার সে আদেশ বাতিল করে, ফলে কোন বিরতি ছাড়াই একটানা এক যুগ বা বারো বছর (৪ দিন কম) একই ক্যাম্পাসে তিনটি পদে চাকুরি করার সৌভাগ্য হয়।

এই বারো বছরে ৩৬ নং মিন্টো রোডের সাথে জড়িয়ে আছে জীবনের নানা সুখ-দুঃখ, হাসি-কান্না এবং সাফল্য-ব্যর্থতার বহু আখ্যান যা ভবিষ্যতে লিখে যাবার পরিকল্পনা রয়েছে।

এই দীর্ঘ সময়ে যা কিছু সাফল্য তার পুরোটাই আমার সহকর্মীদের যাদের সাথেই ছিল আমার এতো বছরের পথ চলা, আর ব্যর্থতা যা কিছু আছে তার সবই আমার নিজের। গর্ব করার মত একদল সহকর্মী (যাদের কাছে আমার অশেষ ঋন যা পরিশোধযোগ্য নয় কোনদিনই) রেখে ৩৬ নং মিন্টোরোডের একযুগের পথ চলা শেষ করে আজ নতুন গন্তব্যে যাত্রা করলাম। যাবার বেলায় আমার চমৎকার সহকর্মীদের জন্য নিরন্তর শুভ কামনা থাকলো। বিদায় ৩৬ নং মিন্টো রোড…

লেখক : মো: মনিরুল ইসলাম বিপিএম-বার, পিপিএম-বার,সাবেক অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটিটিসি ইউনিট প্রধান,ডিএমপি ও  অতিরিক্ত আইজিপি স্পেশাল ব্রাঞ্চ  প্রধান,বাংলাদেশ পুলিশ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন