ভূমিহীনদের ঘর নির্মাণের কাজ তদারকিতে দিনরাত ছুটে চলেছেন সদর ইউএনও দেবাশীষ চৌধুরী

দ্বারা zime
০ মন্তব্য 177 দর্শন

 

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাসগৃহ পাচ্ছেন সাতক্ষীরা সদর উপজেলার ১৩০টি ভূমিহীন পরিবার। ইতোমধ্যে সদর উপজেলার ১৪টি ইউনিয়নে একযোগে এসব ঘর নির্মাণের কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার সুষ্ঠুভাবে প্রকৃত ভূমিহীনদের মাঝে বণ্টন ও বাসগৃহগুলো সঠিকভাবে নির্মাণে দিন রাত ছুটে চলেছেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী।


ইউনিয়নে ইউনিয়নে সরেজমিনে গিয়ে ঘর নির্মাণ কাজের গুনগত মান যাচাই করছেন তিনি।
এরই অংশ হিসেবে বুধবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী হঠাৎ করেই বল্লী ইউনিয়নের রায়পুর গ্রামের সন্যাসীতলা ও ঘরচালা এবং ঘোনা ইউনিয়নের ভাড়ুখালী গ্রামে নির্মাণাধীন ঘর পরিদর্শনে যান। এসময় তিনি প্রতিটি বিষয়ে নিবিড় তদারকি ও পর্যবেক্ষণ এবং বরাদ্দপ্রাপ্ত সকল ঘরের লিংটেল ও সানসেড এস্টিমেট অনুযায়ী হচ্ছে কি না তা পরীক্ষা করে দেখেন এবং ঘরের লিংটেল ও সানসেড এস্টিমেট অনুযায়ী তৈরি না করায় সকল ঘরের লিংটেল ও সানসেড উপজেলা পরিষদ চত্ত্বরে একসাথে তৈরির ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেন।
এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী স্থানীয়দের প্রতিও সরকার প্রদত্ত এই ঘরের কাজের মান শতভাগ বুঝে নেওয়ার জন্য অনুরোধ জানান।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বলেন, সাতক্ষীরায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘বাসগৃহ’ নির্মাণে কোন প্রকার দুর্নীতি ও অনিয়ম বরদাশত করা হবে না। এজন্য জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় প্রতিটি ঘরের নির্মাণ কাজ গভীরভাবে পর্যবেক্ষণ ও যাচাই করা হচ্ছে।

ঘরের নির্মাণ কাজ পরিদর্শনকালে তার সাথে আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল ইসলাম, বল্লী ইউপি চেয়ারম্যান বজলুর রহমান প্রমূখ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন