মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বরিশাল রেঞ্জ ডিআইজির শ্রদ্ধা নিবেদন

দ্বারা zime
০ মন্তব্য 164 দর্শন

 

 

আজ ১৬ ডিসেম্বর, ২০২০খ্রিঃ। বিজয়ের ৪৯তম বার্ষিকীতে বরিশালের শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক এবং বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম। আজকের সূর্যোদয়ের সাথে সাথে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন।

আজ বিশ্ব মানচিত্রে লাল–সবুজের পতাকার স্থান পাওয়ার দিন। যেসব বীর সন্তানের প্রাণের বিনিময়ে এই স্বাধীন পতাকা ও মানচিত্র এসেছে, তাঁদের শ্রদ্ধা জানানোর জন্য আজ নানা আয়োজন রাখা হয়েছে সারা বাংলাদেশের মতো আমাদের এই বরিশালে।

আগামী বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও একই সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। তাই এবারের বিজয়ের উদ্‌যাপনে ভিন্নমাত্রা যোগ হয়েছে। সেইসাথে করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে এবার মহান বিজয় দিবস পালনে স্বাস্থ্যবিধি মেনেই বরিশাল রেঞ্জে মহান বিজয় দিবস- ২০২০ এর সকল কর্মসূচি পালিত হচ্ছে।

বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় রেঞ্জ ডিআইজি বিজয়ের এই দিনে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন সেই মহান নেতা ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর নেতৃত্ব আর অসামান্য অবদানে আমাদের বিজয় আর আজকের এই উন্নয়ন সম্ভব হয়েছে। তিনি স্মরণ করেন বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান ও বীর মুক্তিযোদ্ধাদের যাঁদের বুকের তাজা রক্ত আর অপরিসীম ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে অর্জিত হয়েছিলো আমাদের মহান স্বাধীনতা।

তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলেন তারা যেনো এই দেশের স্বাধীন পতাকা উড়তে দেখে গর্বিত হয়, স্বাধীনতার প্রকৃত চেতনা হৃদয়ে লালন করে। পরাধীনতার গ্লানি থেকে মুক্তিলাভ করা ছিলো আমাদের জন্য সবচেয়ে বড় সৌভাগ্যের। এসময় তিনি স্বাধীনতা বিরোধী সকল অপশক্তির প্রতি সতর্কবাণী উচ্চারণ করে বলেন, কেউ যেনো এদেশের উন্নয়নকে হুমকির মধ্যে না ফেলে; ২০৪১ সালে এদেশ উন্নত দেশে পরিণত হবে ইনশা-আল্লাহ।

তিনি দেশের এবং দেশ-মাতৃকার উন্নয়নে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন