মানবতায় দৃষ্টান্ত স্থাপন করলেন পঞ্চগড়ের এসপি মোহাম্মদ ইউসুফ আলী

দ্বারা zime
০ মন্তব্য 284 দর্শন

 

যেখান প্রাণঘাতী করোনা আতঙ্কে সবাই রাস্তার পাশে থাকা অসুস্থদের থেকে দূরে থাকে, ঠিক সেই সময় মানবিকতার দৃষ্টান্ত সৃষ্টি করলেন পঞ্চগড় জেলা পুলিশ। অসুস্থ হয়ে পড়ে থাকা এক নারীর পাশে গিয়ে দাঁড়ালেন পঞ্চগড় পুলিশ সুপার (এসপি)
মোহাম্মদ ইউসুফ আলী। ওই নারীকে উদ্ধার করে আবার চিকিৎসার দায়িত্বও নিলেন তিনি।

পঞ্চগড় মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনের যাত্রী ছাউনিতে অসুস্থ হয়ে পড়ে থাকা ওই নারী দিনাজপুর জেলার কোতোয়ালি উপজেলার বাসিন্দা।

সোমবার (৩০ মার্চ) রাতে খবর পেয়ে পুলিশ সুপারের নির্দেশে সদর থানা পুলিশ স্টেশনে গিয়ে ওই নারীকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করান।

পুলিশ সূত্রে জানা যায়, ওই নারীর স্বামী থাকেন ঢাকায়। তিনি স্ত্রীর  খোঁজখবর রাখেন না। কষ্ট সহ্য করতে না পেরে তিনি ২৪ মার্চ (মঙ্গলবার) লোকাল ট্রেনে চলে আসেন পঞ্চগড়ে। এরপর থেকেই তিনি থাকে রেলস্টেশনে, করোনার ভয়ে কেউ কাছে আসেনি তার। অনাহারে শারীরিকভাবে দূর্বল হয়ে পড়েন ওই নারী। পরে সোমবার (৩০ মার্চ) রাতে বিষয়টি পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) ইউসুফ আলীর নজরে আসে। তিনি তাৎক্ষণিকভাবে অসুস্থ নারীকে সেখান থেকে উদ্ধার করে রাতেই ভর্তি করেন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে।
তাকে চিকিৎসক জানিয়েছেন ওই নারীর সর্দি-কাশিসহ নিউমোনিয়ায় আক্রান্ত এবং অপেক্ষাকৃত দূর্বল। তবে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবু আক্কাস আহম্মদ ও উপ-পরিদর্শক (এসআই) কাইয়ুমসহ পুলিশের কর্মকর্তারা ওই নারীর খোঁজখবর রাখছেন।
পঞ্চগড় পুলিশ সুপার ইউসুফ আলী ওই নারীকে উদ্ধার করে চিকিৎসার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, পুলিশের নজরে রেখে তাকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। আশা করি, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তবে ওই নারী সুস্থ হয়ে উঠলে আইনি প্রক্রিয়ার সাধ্যমে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও তিনি জানান।

সুত্রঃ বাংলা নিউজ টুয়েন্টিফোর ডটকম।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন