মুজিব বর্ষ কী এবং কেন? তা নিয়ে তারুণ্যের ভাবনা বিষয়ক উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত।।

দ্বারা zime
০ মন্তব্য 252 দর্শন

 

তরুণ ছাত্রছাত্রীদদের সাথে “মুজিব বর্ষ কী এবং কেন? তারুণ্যের ভাবনা” বিষয়ক উন্মুক্ত আলোচনা করেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
জেলা প্রশাসক আলোচনার শুরুতে ছাত্রছাত্রীদের কাছে মুজিব বর্ষ কী? এবং কী ভাবছো? এ সম্পর্কে তাদের চিন্তাচেতনার কথা জানতে চান।
ছাত্রছাত্রীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনেকে ‘লাইট হাউজের’ সাথে তুলনা করে তাদের আদর্শ অনুসরণ করার কথা বলেন।ছাত্রছাত্রীরা আশা প্রকাশ করেন আগামীর বাংলাদেশ হবে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, বাল্যবিবাহমুক্ত, শিশুশ্রমমুক্ত, সুখী সমৃদ্ধি সোনার বাংলা।


ছাত্রছাত্রীরা শুধু ‘ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ নয় তারা ‘ক্লিন বাংলাদেশ গ্রিন বাংলাদেশ’ প্রত্যাশা করেন।জেলা প্রশাসক ছাত্রছাত্রীদের আধুনিক প্রযুক্তির ব্যবহারের কথা বলেন এবং তাদেরকে এমনভাবে বেড়ে উঠতে হবে যাতে দুর্নীতি তাদের স্পর্শ করতে না পারে।
এই ধরণের উন্মুক্ত আলোচনার মাধ্যমে বিবেকবোধ, মানবিকতাবোধ ও দেশাত্মবোধ সম্পন্ন নতুন প্রজন্মের সৃষ্টি হবে। যা জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বিনির্মানে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে এবং আগামীর বাংলাদেশ হবে ‘দুর্নীতিমুক্ত সবুজ বাংলাদেশ’।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন