মোদীর আগমন উপলক্ষে নিরাপত্তার কোন প্রকার ঘাটতি নেই : খুলনা রেঞ্জ ডিআইজি

দ্বারা zime
০ মন্তব্য 267 দর্শন

 

 

ভারতের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালি মন্দির পরিদর্শন উপলক্ষ্যে পুলিশের নিরাপত্তা বিষয়ক ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে শুক্রবার বিকালে শ্যামনগর সরকারী মহসীন ডিগ্রি কলেজ মাঠে উক্ত নিরাপত্তা বিষয়ক ব্রিফিং-এ প্রধান অতিথির বক্তব্য রাখেন, পুলিশের খুলনা রেঞ্জের  ডিআইজি ড.খঃ মহিদ উদ্দীন বিপিএম (বার)।

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর সভাপতিত্বে উক্ত নিরাপত্তা বিষয়ক ব্রিফিং-এ বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশনস এন্ড ক্রাইম) মোঃ নজরুল ইসলাম। এ সময় সেখানে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি ড.খঃ মহিদ উদ্দীন এসময় বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমাদের রাষ্ট্রের মেহমান। তাকে ঘিরে বেশ কিছুদিন যাবত তার নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ উপলক্ষে সাতক্ষীরা জেলা পুলিশ এখানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। ভিভিআইপিদের ক্ষেত্রে যেমন নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন ঠিক তেমনই নেয়া হয়েছে। অর্থাৎ সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

আমাদের ইউনিফর্মের যে ব্যবস্থা সেটি নেয়া হয়েছে। আমাদের ইনটেলিজেন্স এর যে বিষয় গুলো সেটি নেয়া হয়েছে। আমাদের ভিভিআইপির আগমনের আগের যে নিরাপত্তা সেটি নেয়া হয়েছে। এমনকি তার চলে যাওয়ার আমাদের যে দায়িত্ব সেটি নেয়া হয়েছে। ফোর্সদের ব্রিফ করা হয়েছে। তাদের কি করনীয়, কিভাবে কাজ করবে সেটি বুঝিয়ে দেয়া হয়েছে। আমরা আশা করি আমরা যেভাবে নিরাপত্ত সাজিয়েছি তাতে আমরা রাষ্ট্রীয় মেহমানকে এখানে সুন্দরভাবে আমন্ত্রন জানিয়ে নিরপত্তা প্রদান করে আমরা আমাদের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারবো।
তিনি আরো বলেন, আমন্ত্রিত অতিথির নিরাপত্তার বিষয়ে যা যা প্রয়োজন সবধরনের প্রস্তুতি ইতিমধ্যে গ্রহন করা হয়েছে। নিরাপত্তার কোন প্রকার ঘাটতি নেই।

অনুষ্ঠানের সভাপতি ও সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার ফোর্স দের উদ্যেশ্যে বলেন,শেষ ভালো যার,সব ভালো তার। তোমরা দীর্ঘ এক মাস যাবৎ শ্যামনগরে নিরাপত্তার দায়িত্ব পালন করছো, অনেক কষ্ট করেছো সেজন্য তোমাদের ধন্যবাদ। পুলিশ সুপার বলেন, কাল সকাল ৮.৪৫ মিনিটে ভারতের প্রধান মন্ত্রী এখানে আসতে পারে আবার সকাল ৯.৫৪ মিনিটে আসতে পারে অথবা ১০.৪৫ মিনিটে আসতে পারে। সেকারনে তোমাদের সব সময় এলার্ট থেকে পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন,এখানে অসংখ্য বাহিনীর সদস্য থাকবে। কেউ কালো পোশাকে, কেউ নীল পোশাকে আবার কেউ সাদা পোশাকে অস্ত্র নিয়ে গার্ড দিতে আসতে পারে। তাদের মধ্যে কোনো( ভূয়া অফিসার আসলে) কোনো অস্থিরতা দেখলে বা অস্ত্র নিয়ে কোনো বিশেষ দিকে তাক করা করি করলেই তোমরা তোদের সুপার ভাইজার অফিসার কে জানাবে।পুলিশ সুপার বলেন,কাল কোনো পুলিশ সদস্যদের বাড়ি থেকে দুঃখের সংবাদ আসতে পারে আবার খুব খুশীর সংবাদ আসতে পারে। সুতরাং রাষ্ট্রীয় অতিথি সাতক্ষীরা ত্যাগ না করা পর্যন্ত তোমরা কোনো রকম বিচলিত হতে পারবেনা। তোমরা ঠিক ভাবে দায়িত্ব পালন করছো কিনা সেটা এখন থেকেই সিসি ক্যামেরায় রেকর্ড হচ্ছে।পুলিশ সুপার আরো বলেন, কাল কে দায়িত্ব পালনে কেউ ভূল করলে বা অবহেলা করলে তার কোনো রকম ক্ষমা নেই। তিনি বলেন,আমি বাড়ি থেকে লুংগী ও গামছা নিয়ে এসেছি, এখানে রাতে থাকবো আমার সাথে ডিআইজি স্যার ও অতিরিক্ত ডিআইজি স্যার ও এখানে রাত্রি যাপন করবেন।তোমাদের ১২০০ সদস্যের জন্য রাতের খাবার, সকালের নাস্তা ও দুপুরের খাবার প্যাকেট দেওয়া হবে।খাওয়া শেষ হলে প্যাকেট গুলো তোমরা নির্দিষ্ট কোনো স্থানে চাপা দিয়ে রাখবে। নয় তো কাল হেলিকপ্টারের পাখার বাতাসে প্যাকেট গুলো কিন্তু আকাশে উড়ে বেড়াবে। নিরাপত্তা ব্রিফিং  প্যারেডে এমন ভাবেই ফোর্সদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন এসপি মোস্তাফিজুর রহমান পিপিএম-বার।

উল্লেখ্য : শনিবার ২৭ মার্চ নরেন্দ্র মোদী সকাল ৯টা ৪৫ মিনিটে সাতক্ষীরার শ্যামনগর এ.সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে নবনির্মিত হ্যালিপ্যাডে বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে অবতরন করবেন। সেখান থেকে তিনি সড়কপথে ৯টা ৫০ মিনিটে ইশ^রীপুর যশোরেশ্বরী কালি মন্দিরে প্রবেশ করবেন। এরপর সেখানে পূজা অর্চনা শেষ করে ১০ টা ১০ মিনিটে তিনি মন্দির ত্যাগ করবেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন