রবিবার বিজিবি দিবস

দ্বারা zime
০ মন্তব্য 734 দর্শন

 

আগামী রোববার (২০ ডিসেম্বর) বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০২০ উদযাপিত হবে। শুক্রবার (১৮ ডিসেম্বর) দুপুরে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, করোনা ভাইরাস সংক্রমণজনিত স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে এ বছর বিজিবি মহাপরিচালকের বিশেষ দরবার ভার্চ্যুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। সেখানে দেশের সব প্রান্ত থেকে বিজিবি সদস্যরা যুক্ত থাকবে। এছাড়া বিজিবি দিবস-২০২০ উদযাপন উপলক্ষে কর্মসূচি অনুযায়ী রাজধানীর পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরে বিজিবি মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ওইদিন সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে বিজিবির রেজিমেন্টাল পতাকা উত্তোলন করবেন। এরপর সকাল সোয়া ৯টার দিকে পিলখানায় ‘সীমান্ত গৌরব’-এ মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করবেন তিনি।

শরিফুল ইসলাম জানান, বিশেষ দরবার শেষে অনারারী সুবেদার মেজর থেকে অনারারী সহকারী পরিচালক ও অনারারী সহকারী পরিচালক থেকে অনারারী উপ-পরিচালক পদে পদোন্নতি প্রাপ্তদের র‌্যাংক ব্যাজ পরানো হবে। শ্রেষ্ঠ রিক্রুট প্রশিক্ষক/প্রশিক্ষণে অসাধারণ কৃতিত্ব অর্জনকারী/জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দলগত/ব্যক্তিগত পুরস্কার দেওয়া হবে। অপারেশনাল কার্যক্রম, চোরাচালান নিরোধ ও মাদকদ্রব্য আটকের ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ কাজের জন্য বিজিবি সদস্যদের পুরস্কৃত করা হবে। শ্রেষ্ঠ ব্যাটালিয়ন ও রানারআপ ব্যাটালিয়নকেও পুরস্কার দেওয়া হবে। এছাড়া শ্রেষ্ঠ কোম্পানি ও বিওপি কমান্ডারদের পুরস্কৃত করা হবে এবং মহাপরিচালকের অপারেশনাল ও প্রশাসনিক ইনসিগনিয়াসহ প্রশংসাপত্র দেওয়া হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন