র‌্যাবকে যারা তৈরি করেছিলেন, এখন তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 283 দর্শন

 

র‌্যাবকে যারা তৈরি করেছিলেন, এখন তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জেলা প্রশাসক সম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত অধিবেশন শেষে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, যারা মানবাধিকারের কথা বলে আমরা চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি, এমন কোনো দেশ নেই যেখানে এনকাউন্টার নেই। পুলিশ বাহিনীর দিকে কেউ যদি অস্ত্র তুলে ধরে থাকে, তাহলে সেখানে পুলিশ বাহিনী তো নিশ্চুপ হয়ে বসে থাকতে পারে না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের পুলিশকে বিশ্বমানের করার কাজ এগিয়ে চলছে। বাংলাদেশের পুলিশকে সেই পর্যায়ে আমরা নিয়ে গিয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ পুলিশ বাহিনীকে যে পর্যায়ে উচ্চমানে দেখতে চেয়েছিলেন, আমরা সেই পর্যায়ে এগিয়ে নিয়ে যেতে চাই।  

বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, জুয়া আইনের সংশোধন করে এ আইন আরও শক্তিশালী করা নিয়ে আলোচনা করা হয়েছে। এ আইন ব্রিটিশ শাসন আমলে তৈরি করা হয়েছিল। আইনটি আইন মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে হালনাগাদ করতে বলেছি।

র‌্যাবকে রাজনৈতিকভাবে বিতর্কিত করা হচ্ছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে আপনাদের বিবেচনা করতে হবে।

দেশের স্থিতিশীল পরিস্থিতি রক্ষা করতে ডিসি-এসপিদের একসঙ্গে হয়ে কাজ করার আহ্বান জানানো হয়েছে বলেও জানান তিনি। এসময় স্বরাষ্ট্রসচিব, পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড,বেনজীর আহমেদ বিপিএম-বার, র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন