শেখ কামালের কর্মময় জীবন থেকে বর্তমান যুব সমাজকে শিক্ষা গ্রহণ করতে হবে-জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 154 দর্শন

 

 

বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকাল ৫টায় সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা আ’লীগের আয়োজনে ভারপ্রাপ্ত সভাপতি এ.কে ফজলুল হকের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেনের সার্বিক সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম।

তিনি বলেন ১৯৪৯ সালের ৫ আগস্ট তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্য সদস্যদের সাথে তাকেও হত্যা করে ঘাতকরা। শেখ কামাল বঙ্গবন্ধুর সন্তান-এটাই তাঁর একমাত্র পরিচয় নয়। তিনি পূর্ব পাকিস্তান ক্রিকেট দলের খেলোয়াড় ছিলেন।

একইসাথে তিনি ঢাকা থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্য এবং মঞ্চাভিনেতা ছিলেন। তিনি আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেছিলেন এবং তার মাধ্যমে আধুনিক ফুটবলে ক্রীড়ানৈপুণ্য সৃষ্টি হয়েছে। ‘শহীদ শেখ কামালের কর্মময় জীবন থেকে বর্তমান যুব সমাজকে শিক্ষা গ্রহণ করতে হবে এবং শেখ কামালের জীবনাদর্শে উদ্বুদ্ধ হয়ে তরুণ সমাজকে দেশ বিনির্মাণে কাজ করে যেতে হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন