সাতক্ষীরা জেলার ৮৭টি কেন্দ্রে টিকাদান শুরু ৭ আগস্ট থেকে

দ্বারা zime
০ মন্তব্য 241 দর্শন

 

আব্দুস সামাদ: জেলায় ৭৮টি ইউনিয়ন ভবনে ও সাতক্ষীরা পৌরসভার ৯টি ওয়ার্ডে এলাকায় শুরু হচ্ছে করোনার গণ টিকাদান কার্যক্রম। আগামী ৭ আগস্ট থেকে শুরু এ কার্যক্রম চলবে ১২ আগস্ট পর্যন্ত। একই সাথে সদর হাসপাতাল, সাতক্ষীরা মেডিকেল কলেজসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পূর্বের ন্যায় টিকাদান কার্যক্রম চালু থাকবে। এ কার্যক্রম সঠিক ভাবে করতে ইতোমধ্যে সকল কার্যক্রম সম্পন্ন করেছে জেলা সিভিল সার্জন অফিস।
সিভিল সার্জন অফিস থেকে জানা যায়, জেলার ৭ উপজেলায় ৭৮টি ইউনিয়নে এবং সাতক্ষীরা পৌসভার ৯টি ওয়ার্ডে মোট ৮৭টি টিকাদান কেন্দ্রে এ কার্যক্রম চলবে। প্রতিটি ইউনিয়ন কমপ্লেক্সে একটি করে কেন্দ্র ৩টি করে বুথ থাকবে। এতে ১ জন পরিদর্শক, ৬ জন টিকাদানকারী ও ৯ জন স্বেচ্ছাসেবী থাকবে। পৌর টিকাদান কেন্দ্রে ২ জন করে টিকা দানকারী ও ৩ জন স্বেচ্ছাসেবী থাকবে। ইতোমধ্যে সংশ্লিষ্টদের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা: মো: হুসাইন শাফায়াত বলেন, জেলা ৮৭টি বিশেষ টিকা কেন্দ্র খোলা হচ্ছে। যারা অনলাইনে নাম রেজিস্ট্রেশন করতে পারেননি তারাও এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। টিকার সময় ভোটার বা এনআইডি কার্ড সঙ্গে থাকলেই চলবে।
তিনি আরও বলেন, এ কার্যক্রমের জন্য সিনোফার্মের ৫১ হাজার ২০০ ডোজ টিকার সাতক্ষীরা পৌঁছেছে। প্রাথমিকভাবে অগ্রাধকিার ভিত্তিতে বৃদ্ধদের এ টিকা দেওয়া হবে। একই সাথে মহিলা ও বিশেষ চাহিদা সম্পন্ন মানুষও পাবে। পর্যাক্রমে সকল নাগরিককে এ কার্যক্রমে আওতায় আনা হবে বলে তিনি জানান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন