সরকার পতন ও নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি ও জামাতের চার নেতা আটক

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 409 দর্শন

 

 

সরকার পতনের লক্ষ্যে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি ও জামাতের চার নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার রাতে সাতক্ষীরার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার মাগুরা তালতলা এলাকারা মোজাম্মেল হকেরজ ছেলে জামাত নেতা জামশেদ আলম ও তার ছেলে জুবায়ের, তালা উপজেলার সুজনসাহা গ্রামের হাবিবুর রহমানের ছেলে শহর জামায়াতের সহকারী সেক্রেটারী খোরশেদ আলম ও শহরের রাজারবাগান এলাকার কাদের আলী সরদারের ছেলে বিএনপি নেতা আক্তার হোসেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির জানান, ২৩ ফেব্রুয়ারি সকালে বিএনপি ও জামাতের বেশ কিছু নেতা কর্মী সরকার বিরোধী ষড়যরন্ত্রর অংশ হিসেবে শহরতলীর মিলবাজার সংলগ্ন সাতক্ষীরা-যশোর সড়কে নাশকতার পরিকল্পনা করছিল। পরবর্তীতে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। বুধবার রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে আক্তার হোসেন, জামসেদ আলম, তার ছেলে জুবায়ের ও খোরশেদ আলমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ‘জামায়তের ইসলামের ইতিহাস’ নামক একটি বই, (৪) স্মরণিকা অমলিন নামক সেই ১৯ (গ) ইমাম ইবনে তাইমিয়ার সংঘামী জীবন নাম ০১টি, (ঘ) নাম ও অন্যান্য মতবাদ বই ১টি, (৫) দাওয়াতে দীন ও তার কর্মপন্থা নামক বই ১টি, (চ) গীবত নামক এই ১টি, (ঘ) কারাগারে রাতদিন, (গ) ইসলামে মানবাধিকার নামক বই ১টি, (ক) শরীয়তী রাষ্ট্রব্যবস্থা (ধ)ইসলামী সমাজ বিপ্লবের পথ (ট) ইসলামের স্বর্ণয়াুগে সামাজিক ন্যায়নীতি নামক বই ০১টি, (ফ) নিইন্ডিয়ান (৫) যুবসমাজের ক্যারিয়ার গঠন ও দক্ষতা উন্নয়ন নামক বই ১টি (১) ইসলামী সংগঠন নামক বই ১টি, (গ) একটি কলো রঙের ডায়েরী যাতে জামায়াতে ইসলামের বিভিন্ন সংগঠন পরিচালনার কর্মপদ্ধতি দেখা আছে, (৩) ০৮টি বাঁশের লাঠি, যা লম্বা অনুমান ৪০ ইঞ্চি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সদর থানার উপপরিদর্শক তন্ময় দেবনাথ বাদি হয়ে বিএনপি জামাতের আট নেতার নামসহ অজ্ঞাতনামা ২০/২৫জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বৃহষ্পতিবার ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। উল্লেখ্য: সরকার কর্তৃক মদের উন্মুক্ত লাইসেন্স দেয়ার প্রতিবাদ এবং অবিলম্বে ইসলাম বিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে গত ২৩ ফেব্রুয়ারি বুধবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহর জামায়াতের আমীর ওমর ফারুকের নেতৃত্বে সাতক্ষীরা শহরের মিলবাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে জামায়াত।

খবর পত্রদূতের।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন