সাতক্ষীরার মাটি ও মানুষ কে নিয়ে বিদায়ী জেলা প্রশাসকের খোলা চিঠি!

দ্বারা zime
০ মন্তব্য 403 দর্শন

★★★★
প্রিয় সাতক্ষীরা………!!
প্রাণের সাতক্ষীরা………….!!

গতকাল ০৬ মার্চ ২০১৮ তারিখ বিকেলে সাতক্ষীরা ছেড়ে ঢাকায় চলে এলাম।হয়তো কোনদিন আবারও সাতক্ষীরায় আসা হবে,কিন্তু জেলা প্রশাসক হিসেবে আর সাতক্ষীরায় আসা হবে না।এটাই বাস্তবতা।তবে এটাও সত্য,গত দু’বছরে সাতক্ষীরার মানুষ আমাকে যে অকৃএিম ভালোবাসা ও সহযোগিতা দিয়েছে তা সারাজীবন আমি ভুলবো না।

আমার পক্ষে এ ঋণ পরিশোধ করা সম্ভব নয়। ২৬ জানুয়ারি, ২০১৬ তারিখে সাতক্ষীরার মাটি ও মানুষের উন্নয়নের মিশন নিয়ে জেলা প্রশাসক হিসেবে আমার যাত্রা শুরু।সেই থেকে প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া দেয়ার চেষ্টা করেছি। কতটুকু করতে পেরেছি তা মানুষ মূল্যায়ন করবে। আর যা করতে পারিনি তার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি ও তবে, ব্যক্তি স্বার্থে কোন কিছু করিনি।

আমি নিশ্চিত,প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ সাতক্ষীরার নতুন প্রজন্ম মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে এবং সাতক্ষীরাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।সেদিন সাতক্ষীরা বাসীর মত আমারও অনেক ভাল লাগবে……গর্বে বুক ফুলে উঠবে।

বিদায়বেলায় আমি সাতক্ষীরার মাননীয় সংসদ সদস্য, সকল রাজনীতিবিদ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধি, আইনজীবী, পেশাজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ক্রীড়া ব্যক্তিত্ব, বিভিন্ন বিভাগীয় কর্মকতা, আমাদের কালেক্টরেটের সহকর্মী বৃন্দ, স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা সকল উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী আপামর জনগণ যারা দু’বছর আমার পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাঁদের প্রতি রইল আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

কৃতজ্ঞতা প্রকাশ করছি পিতৃতুল্য দু’জন অভিভাবক প্রাক্তন বিভাগীয় কমিশনার ও বর্তমানে নৌ-পরিবহন সচিব আবদুস সামাদ স্যার ও বর্তমান কমিশনার জনাব মোঃ লোকমান হোসেন মিয়া স্যার এর প্রতি যারা আমাকে কাজের ক্ষেত্রে সার্বিক দিক নির্দেশনা প্রদান করেছেন।আরও কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রাক্তন জেলা প্রশাসক জনাব আনোয়ার হোসেন হাওলাদার ও বন্ধু জনাব নাজমুল আহসান-কে যারা আমাকে বুদ্ধি পরামর্শ ও উৎসাহ যুগিয়েছেন।

পরিশেষে সাতক্ষীরাবাসীর কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া কামনা করছি।

(আবুল কাশেম মো. মহিউদ্দিন)সাবেক জেলা প্রশাসক ও বর্তমান যুগ্ম -সচিব,বানিজ্য মন্ত্রনালয়।

সংগ্রহীত ঃ Abul kashem md Mohiuddin fb if.





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন