সাতক্ষীরায় নৈতিক সাংবাদিকতা অনুশীলনের উপর দুই দিনের কর্মশালা শনিবার সমাপ্ত হয়েছে!!

দ্বারা zime
০ মন্তব্য 168 দর্শন

♣♣♣
নিজস্ব প্রতিনিধিঃ
সাতক্ষীরায় নৈতিক সাংবাদিকতা অনুশীলনের উপর দুই দিনের কর্মশালা শনিবার সমাপ্ত হয়েছে।
আশ্রয় ফাউন্ডেশন-এর সহযোগিতায়, দাতা সংস্থা অক্সফাম এর অর্থায়নে এবং ক্রিসেন্ট এর আয়োজনে এমপাওয়ারিং লোকাল এন্ড ন্যাশনাল হিউম্যানিটেরিয়ান এ্যাক্টরস্ (এলনা) প্রকল্পের আওতায় সাতক্ষীরা পৌরসভা মিলনায়তনে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন ক্রিসেন্ট সংস্থার নির্বাহী পরিচালক আবু জাফর সিদ্দিকী।
কর্মশালার প্রথম দিনের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন এনটিভি ও যুগান্তরের সাতক্ষীরা প্রতিনিধি এবং প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী এবং সমাপনী ঘোষণা করেন এটিএন বাংলার নিজেস্ব প্রতিবেদক ও ভয়েজ অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জামান। কর্মশালায় অংশগ্রহণ কনে সাতক্ষীরার শ্যমনগর, কালীগঞ্জ, আশাশুনি, তালা, কলারোয়া ও জেলা সদরের ৩০ জন সাংবাদিক। কর্মশালায় উপস্থিত ছিলেন এলনা প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান, প্রকল্প কর্মকর্তা শেখ হুমায়ুন কবির এবং ক্রিসেন্ট সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মীরা।
দুই দিন ব্যাপী এই কর্মশালায় বাংলাদেশের পেক্ষপটে প্রধান প্রধান দুর্যোগ এবং আঞ্চলিক আপদসমুহ, জরুরী অবস্থার মৌলিক ধারনা, দুর্যোগের স্থায়ী আদেশাবলী, জরুরী অবস্থায় শিশু, নারী, বৃদ্ধ ও প্রতিবন্ধীদের বিপাদপন্নতা ও ঝুকি নিরসনে করনীয়, মানবিক সহায়তায় সাংবাদিকদের ভুমিকা, নৈতিক সাংবাদিকতার বিভিন্ন দিক, সাংবাদিক ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সমন্বয় সাধন এবং বিভিন্ন মানবিক সহায়তার নীতিমালাসমুহ আলোচনা করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন