সাতক্ষীরায় ৪৪৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর : জেলা প্রশাসক

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 206 দর্শন

 

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে একযোগে ২৬ হাজার ২২৯টি গৃহ হস্তান্তর করবেন। এরমধ্যে সাতক্ষীরা জেলায় ৪৪৭টি সেমিপাকা দ্বিকক্ষ বিশিষ্ট গৃহ উদ্বোধনের মাধ্যমে হস্তান্তর করা হবে।

বুধবার (২০ জুলাই) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ে প্রেস কনফারেন্সে এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, বৃহস্পতিবার (২১ জুলাই) সাতক্ষীরা জেলায় ৪৪৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে সেমিপাকা দ্বিকক্ষ বিশিষ্ট গৃহ হস্তান্তর করা হবে। এছাড়া এর আগে প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি জমির মালিকানাসহ ১হাজার ১৪৭টি গৃহ হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ২০২১ সালের ২০ জুন ৬শ৩৩টি, তৃতীয় পর্যায়ে জেলায় মোট বরাদ্দকৃত গৃহের ৮০৯টির মধ্যে চলতি বছরের গত ২৬ এপ্রিল ২৪০টি হস্তান্তর করা হয় এবং আজ বৃহস্পতিবার হস্তান্তর করা হবে আরও ৪৪৭টি এবং বাকি ১২২টি গৃহ এখনো নির্মাণাধীন রয়েছে। সাতক্ষীরায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট বরাদ্দকৃত ২হাজার ৬২২টি একক গৃহ হস্তান্তর করা হবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে। যা নির্মাণে খরচ হয়েছে ২২কোটি ২৯ লক্ষ ৭০হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, সাতক্ষীরা জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ক্রয়কৃত হালনাগাদ জমির পরিমাণ ৫.০৩৯৪ একর। ক্রয়কৃত জমিতে পুনর্বাসিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের হালনাগাদ সংখ্যা ২১৭টি ও জেলার তালা উপজেলায় ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে মুজিববর্ষে একশোটি পরিবারকে পুনর্বাসিত করা হয়। এছাড়া আজ বৃহস্পতিবার জেলার তালা উপজেলাকে গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে এবং পর্যায়ক্রমে দেবহাটা ও কালীগঞ্জ উপজেলাকে গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হবে। জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের প্রেসব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তানজিলুর রহমান, আরডিসি কৃষ্ণা রায়সহ সংবাদকর্মীরা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন