সেবা সপ্তার ৪র্থ দিনে সদর উপজেলার আলিপুর সাব সেন্টারে নন-ষ্টপ সেবা দান কর্মসূচী

দ্বারা zime
০ মন্তব্য 350 দর্শন

নিজস্ব প্রতিবেদকঃ
সারা জেলার ন্যায় সাতক্ষীরা জেলা পরিবার পরিকল্পনার সার্বিক তত্বাবধানে জেলা ব্যাপি মা-শিশু স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা প্রদান করা হচ্ছে গত ৩০ ডিসেম্বার ২০১৭ তারিখ থেকে। তারই ধারাবাহিকতায় সেবা সপ্তার চতুর্থ দিন চলে গেল আজ।সেবা সপ্তারের ৪র্থ দিনে আলিপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ইমপ্লান্ট ক্যাম্পের আয়োজন করা হয়।

সাতক্ষীরা সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব নকিবুল হাসান,মেডিকেল অফিসার ক্লিনিক ডাঃ লিপিকা বিশ্বাস,মেডিকেল অফিসার Momch-Fp ডাঃ মোঃআমিনুল ইসলাম এর সার্বিক সহযোগীতায় আলিপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেণ্দ্রে ইমপ্লাট ক্যাম্পের আয়োজন করেন,এফপিআই জনাব আব্দুল ওহাব,পরিবার কল্যাণ পরিদর্শীকা মিসেস রুবি হাসান ও এফ ডব্লুউ ভি মিসেস হালিমা জেসমিন প্রমূখ।

উক্ত ক্যাম্প উপলক্ষে ক্লিনিক কে বিভিন্ন বেলুন ও ফেষ্টুন দিয়ে সাজানো হয়।সাব সেন্টারে সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত গ্রামের মানুষ কে স্বাস্থ্য সেবা দেওয়া হয়।উক্ত ইমপ্লান্ট ক্যাম্পে আজ ১৪ টি ইমপ্লাট পরানো হয় ১৪ জন মহিলা কে জন্ম নিয়ন্ত্রক পদ্ধতি হিসাবে।সেবা সপ্তাহের ৪র্থ দিনে সাতক্ষীরা সদর উপজেলায় আজ স্থায়ী বন্ধাকরন করা হয় ৭ জন কে,IUD পরানো হয় ৭ জন কে ও ইমপ্লান্ট পরানো হয় সর্বমোট ১৭ জন কে। সেবা সপ্তাহের ৪র্থ দিনে দুপুর আনুঃ ১.১০ মিনিটে আলিপুর ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের ক্যাম্প পরিদর্শন করতে যান জেলা পরিবার পরিকল্পনার
উপ-পরিচালক ও স্বাস্থ্য ক্যাডারের ১৮ তম বিসিএস কর্মকর্তা জনাব রওশন আরা জামান।
উল্লেখ্য এখনও ২ দিন অথাৎ আগামী ০৪/০১/২০১৮ তারিখ পর্যন্ত এভাবে সাতক্ষীরা জেলা ব্যাপি সেবা সপ্তাহ চলবে। জনসংখ্যা নিয়ন্ত্রনে পরিবার পরিকল্পনা বিভাগের এই মহৎ উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন সমাজের সর্বস্থরের জনগন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন