চট্টগ্রাম রেঞ্জ পুলিশের পক্ষ থেকে নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল কে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন

দ্বারা zime
০ মন্তব্য 226 দর্শন

 

চট্টগ্রাম রেঞ্জ পুলিশের পক্ষ থেকে নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম (বার) কে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। বুধবার সকালে চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম(বার) পিপিএম তাঁর ব্যক্তিগত ফেইজবুক আইডি ও অফিসিয়াল ফেইজবুক আইডি থেকে নবনিযুক্ত পুলিশ প্রধান কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে স্টাটাস দেন।একই সাথে নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল খন্দকার গোলাম ফারুক বিপিএম(বার) পিপিএম।

প্রাসংঙ্গত : স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ – অধিশাখা থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত উক্ত প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ।

একই প্রজ্ঞাপনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এর ডিজি হয়েছেন সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

বুধবার (০৮ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হয়।

বর্তমান আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হবেন বেনজীর আহমেদ। আর বর্তমান র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত আবদুল্লাহ আল মামুন। ১৫ এপ্রিল থেকে জারিকৃত এ আদেশ কার্যকর হবে।

বেনজীর আহমেদ র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। নতুন আইজিপি হিসেবে আগে থেকেই আলোচনায় ছিল তার নাম।

মেধাবী, সৎ ও চৌকোস পুলিশ কর্মকর্তা হিসেবে বেনজীর আহমেদের পরিচিতি রয়েছে। সপ্তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা বেনজীর আহমেদ ১৯৮৮ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে চাকরিতে যোগ দেন।

বেনজীর আহমেদের গ্রামের বাড়ি গোপালগঞ্জে। র‌্যাবের ডিজির দায়িত্ব পালনের আগে প্রায় সাড়ে চার বছর ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োজিত ছিলেন।

তিনি জাতিসংঘের শান্তিরক্ষা বিভাগে চিফ অব মিশন ম্যানেজমেন্ট অ্যান্ড সাপোর্ট সার্ভিসেস হিসেবে যুক্তরাষ্ট্রে অবস্থিত জাতিসংঘ সদরদফতরে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। কর্মদক্ষতায় তিনবার জাতিসংঘ শান্তি পদক অর্জন করেন। এ ছাড়া তিনি পুলিশের পেশাগত সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) অর্জন করেন তিনি।

আর র‍্যাবের নতুন মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইলে। সিআইডি প্রধানের দায়িত্বের আগে তিনি ঢাকা ও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন