পুলিশ হেডকোয়াটার্সের টিআর শাখার অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পেলেন মেহেদী হাসান

দ্বারা zime
০ মন্তব্য 530 দর্শন

 

পুলিশ হেড কোয়াটার্স ঢাকার (টিআর) সংযুক্ত AVSEC এর দায়িত্ব পেলেন খাগড়াছড়ি সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: মেহেদি হাসান।পুলিশ হেড কোয়াটার্সের স্মারক নং ৩৫৬ তারিখ:১৫/০২/২০২১ খ্রিষ্টাব্দ মোতাবেক এক প্রঞ্জাপনে খাগড়াছড়ি সার্কেলের অতিরিক্ত পুলিশ মো: মেহেদী হাসান কে পুলিশ হেড কোয়াটার্স ঢাকার (টিআর) সংযুক্ত AVSEC এ বদলী করা হয়।

একই প্রঞ্জাপনে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার মো:শফিউর রহমান কে ঢাকার এপিবিএন এ,যশোর ক সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রাব্বানী শেখ কে নরসিংদির অতিরিক্ত পুলিশ সুপার,পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাওনেওয়াজ কে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি অফিসে,বানিয়ারচং হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো: সেলিম কে বরিশালে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে,দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ হাফিজুল ইসলাম কে জিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে,সুনামগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহাবুবুর রহমান কে পুলিশ হেড কোয়াটার্স ঢাকা ও সংযুক্ত পুলিশ হসপিটালে সহ ৩১ জন অতিরিক্ত পুলিশ সুপার কে বদলী করা হয়।


অতিরিক্ত পুলিশ সুপার মো:মেহেদী হাসান কুষ্টিয়ার মৌবাড়ি এলাকার সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিদর্শের আদর্শ সন্তান। তার ছোট ভাই কুষ্টিয়া হসপিটালের শিশু কনসালটেন্ট ডা: শাহীন।ব্যক্তিগত জীবনে তিনি ২ কন্যা ও ১ পুত্রের জনক। তিনি তার চাকরীর প্রথম দিকে সাতক্ষীরা জেলা পুলিশ লাইন্সের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের সুনাম ও দক্ষতার সহিত পেশাগত দায়িত্ব পালন করেন। পরে তিনি নড়াইলের কালিয়া সার্কেলের সিনিয়র এএসপি হিসাবে খুব সুনাম ও দক্ষতার সহিত পেশাগত দায়িত্ব পালন করেন। এরপরে তিনি খাড়াছড়ি সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করেন। অপরাধ দমনে বিশেষ ভুমিকা রাখায় তিনি কয়েকবার খাগড়াছড়ি পুলিশ সুপারের নিকট থেকে সন্সাননা ক্রেস্ট অর্জন করেন।এডিশনাল এসপি মেহেদী হাসানের অফিসিয়াল নাম ছাড়াও আর একটি নাম রয়েছে। তিনি যে যে জেলায় চকুরী করেছেন, সেসব জেলার মানুষ তাকে ঈমানদ্বার পুলিশ অফিসার বলে সম্মোধন করেন।

জনশ্রুতি আছে অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান প্রতি বৎসর কোরবানীর ঈদের পর তার এলাকার একটি স্কুলে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন। সেখানে প্রায় ১০০ জন এমবিবিএস ডাক্তার কে এনে গ্রামের দুস্থ্য মানুষ দের কে বিনা মুল্যে চিকিৎসা ও বিনা মুল্যে ঔষধ প্রদান করা হয়। 

সর্বশেষ ১৫ ফেব্রুয়ারি ২০২১ খ্রিষ্টাব্দ তারিখ পুলিশ হেড হোয়াটার্সের এক প্রজ্ঞাপনে তাকে পুলিশ হেড কোয়াটারের (টিআর) সংযুক্ত AVSEC এ বদলী করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন