মহা নবমীতে সাতক্ষীরা প্রেসক্লাবে সম্প্রীতির সেতুবন্ধন

দ্বারা zime
০ মন্তব্য 265 দর্শন

 

দূর্গোৎসবের মহানবমীতে সাতক্ষীরা প্রেসক্লাব সম্প্রতির সেতুবন্ধনের এক মহা মিলনের আয়োজন করে। প্রেসক্লাবের আলোকিত আয়োজনে সংসদ সদস্য, সাতক্ষীরার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিজিবি সিও, রাজনৈতিক ও ধর্মীয় নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধি সহ সংবাদ কর্মিরা উপস্থিত ছিলেন।

আমন্ত্রীত অতিথিদের বক্তব্যে বারবার উচ্চারন হয় বাংলাদেশ সা¤প্রদায়িক স¤প্রীতির দেশ। সাতক্ষীরা স¤প্রীতির জেলা, সাতক্ষীরা শান্ত আর সুস্থ স্বাভাবিক, স্থিতিশীল জেলা। দূর্গোৎসবের স¤প্রীতির সেতুবন্ধন এর মহামিলন সাতক্ষীরাকে অধিকতর মর্যাদায় পূর্নতা করবে। সাতক্ষীরার বিশলক্ষাধীক মানুষের আস্থার প্রতিক প্রেসক্লাবের আয়োজনে অস¤প্রদায়িক চেতনার এই আয়োজনে প্রধান অতিথির বক্তৃতায় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি বলেন সাতক্ষীরা শান্ত, এই সাতক্ষীরার মাটিতে সন্ত্রাস এবং জঙ্গীবাদের স্থান নেই। সাতক্ষীরার ইতিহাস স¤প্রীতির ইতিহাস, আজকের স¤প্রীতির সেতু বন্ধনের এই আয়োজন সাতক্ষীরাকে অধিকতর সমৃদ্ধ করেছে।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল­াহ তিনি বলেন সাতক্ষীরা স¤প্রীতির জেলা এটা প্রমান করে। সাতক্ষীরার বিচার বিভাগের আলোক বর্তিকা মানবিক জজ খ্যাত বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

বিশেষ অতিথির বক্তৃতায় বলেন রাজধানী ঢাকা হতে দুরবর্তি মফস্বল শহর সাতক্ষীরায় স¤প্রীতির সেতু বন্ধন এই আয়োজন কেবল স¤প্রীতির আলো ছড়াচ্ছে না, এমন আয়োজন ধর্মনিরপেক্ষ বাংলাদেশের এবং মুক্তিযুদ্ধের চেতনার সাথে সম্পৃক্ত। তিনি বলেন হাজারো বছর পূর্বে সনাতন ধর্মে নারীর মহাত্বতা, ক্ষমতায়ন আর মায়াবতার যে বিষয়টি অন্ত্রভূক্ত ছিল বর্তমান সময়ে আধুনিক যুগ ব্যবস্থায় নারীর সেই ক্ষমতায়ন সামনে এসেছে। স¤প্রীতির সেতু বন্ধনের আয়োজনে তিনি দৃশ্যতঃ ইসলাম ধর্ম, হিন্দু ধর্ম, বৌদ্ধ ধর্ম নিয়ে এবং ধর্মের পোশাকী ও নৈতিক দিক নিয়ে প্রানবন্ত আলোচনা করেন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন সাতক্ষীরা প্রেসক্লাব স¤প্রীতির সেতু বন্ধন এ ধরনের একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য আমি প্রেসক্লাব কে ধন্যবাদ জানাই এবং জেলা সর্বত্রই সকল ধর্মবর্ন মানুষের মাঝে স¤প্রীতির সেতু বন্ধন স্থাপিত হোক।

বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) বলেন বাংলাদেশ সকল ধর্মের নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠানে উৎসব মুখর পরিবেশে দীর্ঘ দিন ধরে উদযাপন করে আসছে। কোন স¤প্রদায় অন্য স¤প্রদায়ের ধর্মীয় কাজে বাধা প্রদান করে না। রাষ্ট্র যা চায় না তা আমাদের পরিহার করতে হবে।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীর সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ বীর মুক্তিযোদ্ধা একে ফজলুল হক, ৩৩ বিজিবি সিও লে: কর্ণেল মোহাম্মদ আল মাহমুদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলী, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নূর ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আছাদুজ্জামান বাবু, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব ডা: আবুল কালাম বাবলা, পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুভাষ ঘোষ, জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদিকা ও মহিলা সংস্থার চেয়ারম্যান জ্যোৎস্না আরা। উপস্থিত ছিলেন সুপ্রভাত সাতক্ষীরা সম্পাদক একেএম আনিছুর রহমান, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, প্রকৌশলী শেখ তৈহিদুর রহমান, সাংবাদিক কল্যান ব্যানার্জী, দৃষ্টিপাত নির্বাহী সম্পাদক আবু তালেব মোল­্যা, সাত নদীর সম্পাদক হাবিবুর রহমান, যুগের বার্তার সম্পাদক আবু সাঈদ, দক্ষিনের মশালের সম্পাদক আশেক ইলাহী, মুক্ত স্বাধীন সম্পাদক আবুল কালাম, যুগের বার্তার নির্বাহী সম্পাদক হাবিবুর রহমান হবি, প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, সাংবাদিক সেলিম রেজা মুকুল, মাসুদ হোসেন, ফরিদ উদ্দিন ময়না, আ: গফুর সরদার, মাছুদুর জামান সুমন, মীর আবু বকর, তাজমিনুর রহমান টুটুল, হাফিজুর রহমান, আক্তারুজ্জামান বাচ্চু, আসাদুজ্জামান আসাদ, মনিরুল ইসলাম মনি, মোস্তাফিজুর রহমান উজ্জল, গোলাম সরোয়ার, এম ঈদুজ্জামান ইদ্রিস, এম রফিক, খন্দকার আনিছ, হাফিজুর রহমান মাছুম আকরামুল ইসলাম, আহসানুর রহমান রাজীব প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন