টানা চার দিন বন্ধের পর আবারও ভোমরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী কার্যক্রম শুরু

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 183 দর্শন

 

সনাতন হিন্দু ধর্ম্বাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে টানা ৪দিন বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার সকাল থেকে আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানী-রপ্তানী বাণিজ্যিক কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। এদিকে, পণ্য বাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে। অন্যদিকে, পণ্যবাহি বাংলাদেশী ট্রাকও ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্দরে ঢুকা শুরু হয়েছে।

ভোমরা স্থলবন্দর  সমন্বয় কমিটির আহবায়ক ও সাতক্ষীরা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাট্রির সভাপতি নাছিম ফারুক খান মিঠু বিষয়টি নিশ্চিত করে  জানান, শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে গত ২ অক্টোবর রোববার থেকে গত ৫ অক্টোবর বুধবার পর্যন্ত টানা ৪ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল থেকে আবারও শুরু হয়েছে উভয় দেশের আমদানী-রপ্তানী বাণিজ্য। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশন সূত্রে জানা যায়, টানা ৪ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে আবারও যথারীতি শুরু হয়েছে ভোমরা বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে প্রায় ৩০০ থেকে সাড়ে ৩৫০টি পন্যবাহি ট্রাক এই বন্দরে প্রবেশ করে। এ বন্দর থেকে প্রতিদিন সরকারের প্রায় দুই কোটি টাকার উর্দ্ধে রাজস্ব আদায় হয় বলে আরো জানা যায়।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (আইসি ) মাজরিহা হোসাইন জানান, গত ৪দিন ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করেছেন।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন