বিজয় দিবস উপলক্ষে ডিএমপি’র মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 205 দর্শন

 

মহান বিজয় দিবস – ২০২২ উপলক্ষে ডিএমপি’র মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আজ শনিবার (১৭ ডিসেম্বর ২০২২ খ্রি.) সন্ধ্যা ০৬:৩০ টায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে আয়োজিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদু্জ্জামান খান, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: আমিনুল ইসলাম খান ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনী যে কাজগুলো করে যাচ্ছে সেই কাজের জন্য জনগণ পুলিশের প্রতি কৃতজ্ঞ। পুলিশ বাহিনীর ভালো কাজের জন্য জনগণ পুলিশকে সবসময় তাদের হৃদয়ে ধারণ করেছে। পুলিশ এখন জনগণের পুলিশ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব বলেন, মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে ২৫শে মার্চ রাতে রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশের নির্ভীক ও সাহসী সদস্যরা প্রতিরোধ তৈরি করেছিলো। বাংলাদেশ পুলিশ জনগণের সেবা করছে। জনগণের বন্ধু হিসেবে জনগণের প্রয়োজনে, জনগণের পাশে থেকেছে। ইনশাল্লাহ ভবিষ্যতেও জনগণের পাশে থেকে বাংলাদেশ পুলিশ সেবা দিয়ে যাবে।

আইজিপি বলেন, রাজারবাগের বীর পুলিশ সদস্যরা প্রথম বুলেট নিক্ষেপ করেছিলো পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে। আর এই বুলেট নিক্ষেপের মাধ্যমে আমাদেরকে তারা গর্বিত করে গিয়েছে। আর সেই গর্বিত বাহিনীর উত্তোরাধিকার আজকের বাংলাদেশ পুলিশ।আমাদের যে সকল পুলিশ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে আত্মত্যাগ করেছে আমি তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করছি। সকল বীর মুক্তিযোদ্ধা মহান স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়ার মধ্যে দিয়ে আমাদের স্বাধীনতা ছিনিয়ে এনেছিলেন। আজকে আমরা তাদের কারণেই স্বাধীন বাংলাদেশে এই অনুষ্ঠান করার সুযোগ পাচ্ছি।

ডিএমপি কমিশনার বলেন, আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশের সকল সদস্য আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ ও নগরবাসীর নিরাপত্তা প্রদানে সর্বদা ব্যস্ত থাকি। শারীরিক ও মানসিক – এ দুই ধরনের ব্যস্ততা আমাদের। তার মধ্যে মানসিক অবসাদ দূর করার মতো সময় আমরা বের করতে পারি না। সেই মানসিক ক্লান্তি ও পরিশ্রম দূর করার জন্য আজকে আমাদের ঢাকা মেট্রোপলিটন পুলিশের পরিবার ও তার সদস্যবৃন্দের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে সহায়তার জন্য মিডিয়া পার্টনার নগদকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান ডিএমপি কমিশনার।

মিডিয়া পার্টনার নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ শুভেচ্ছা বক্তব্যে বলেন, পুলিশ আছে বলেই, আমরা ঘরের বাহিরে কিংবা দেশের বাহিরে থাকলেও আমাদের পরিবার নিরাপদে থাকে। আগামী বছর থেকে বাংলাদেশ পুলিশের সদস্যদের জন্য নগদের সকল সার্ভিস ফ্রি করার ঘোষণা দেন তিনি।

বিজয়ের এই মাসে বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদের পরিবেশনা দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। তাঁরা পরিবেশন করেন দলীয় নৃত্য ও দেশাত্মবোধক গান। নাচে-গানে মুগ্ধ হন উপস্থিত ডিএমপির কর্মকর্তা ও সদস্যগণ। ফুটে ওঠে পুলিশের যাপিত জীবনের গল্প, দেশপ্রেম ও ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে রাজারবাগ পুলিশ লাইন্সে কর্মরত পুলিশের আত্মত্যাগ ও বীরত্বগাঁথা।

এরপর আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় চলতে থাকে বর্ণিল অনুষ্ঠান। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ছিলেন মমতাজ বেগম এমপি ও নগর বাউল মাহফুজ আনাম জেমসসহ আরও অনেকে ।

হাজারো পুলিশ সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপিগণ, ডিআইজিগণ, পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণসহ নগদের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন