বর্ষবরণ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা সহ ১৫ দিনব্যাপি বৈশাখী মেলার আয়োজন

দ্বারা zime
০ মন্তব্য 201 দর্শন

 

আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ ১৪৩০ সাল। দিবসটি উদযাপন উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, ১ বৈশাখ ১৪ এপ্রিল (শুক্রবার) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন কালেক্টরেট পার্কে জাতীয় সঙ্গীত ও ‘এসো হে বৈশাখ’ গান পরিবেশন এবং অনুষ্ঠানের সূচনা। সকাল ১০টা ১৫মিনিটের সময় জেলা প্রশাসকের কার্যালয় হতে শহিদ আব্দুর রাজ্জাক পার্ক পর্যন্ত মঙ্গল শোভাযাত্রা (র‌্যালি)। সকাল ১০টা ৩০মিনিটে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ।

১লা বৈশাখ সুবিধাজনক সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ব্যবস্থাপনায় উৎসবমুখর পরিবেশে ও যথাযথ আড়ম্বরে বাংলা নববর্ষ উদযাপন এবং সকালে শিক্ষার্থীদেরকে নিয়ে র‌্যালি সহকারে মঙ্গল শোভাযাত্রায় যোগদান।

১লা বৈশাখ সুবিধাজনক সময়ে হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবার ইফতারের আয়োজন।

বাংলা নববর্ষ উপলক্ষে ১২ এপ্রিল বুধবার সকাল ১০টা হতে সাতক্ষীরা জেলা সরকারি গণগ্রন্থাগারে কুইজ, চিত্রাঙ্কন এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ১৩ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টা হতে বাংলাদেশ শিশু একাডেমি, সাতক্ষীরায় রচনা, চিত্রাঙ্কন ও ক্যানভাসে ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এছাড়া বাংলা নববর্ষ উপলক্ষে ঈদের পর ২৪ এপ্রিল হতে ১৫ (পনের) দিনব্যাপী শহিদ আব্দুর রাজ্জাক পার্কে বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষে লোকজ বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। সাতক্ষীরা জেলা তথ্য অফিসার মো: জাহারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে বাংলা নববর্ষ উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত উক্ত কর্মসূচির বিষয়টি জানানো হয়েছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন