সাত বছরের শিশু সোহান বাঁচতে চায় : টাকার অভাবে অপারেশন হচ্ছেনা

দ্বারা zime
০ মন্তব্য 372 দর্শন

 

সোহান বয়স ৭ বছর সাত মাস। পিতা – রমজান আলী, গ্রাম-হাড়দ্দা সাতক্ষীরা ছেলেটি জন্মের পর থেকে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। বর্তমানে ছেলিটির ১০ দিন পর পর সাতক্ষীরা সদর হসপিটাল থেকে রক্ত দিতে হয়।ছেলেটি কে বৃহম্পতিবার বিকালে সাতক্ষীরা মেডিকেল কলেজ এন্ড হসপিটালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা: শরীফুল ইসলামের নিকট চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে ডা: শরিফুল ইসলাম বলেন ছেলেটির পিলে বড় হয়ে গেছে।

পিলে বড় হয়ে যাওয়াতে তার পাকস্থলী চেপে গেছে যার কারনে ছেলেটি খেতে  পারছেনা।চিকিৎসক আরো বলেন যত দ্রত সম্ভব ছেলেটির পিলে কেটে বাদ দিতে হবে। এমতাবস্থায় ছেলেটির অসহায় পিতা আগামী শনিবার সকালে ছেলেটির অপারেশন করাবেন বলে সিদ্ধান্ত নেন।

অপারেশন করাতে চিকিৎসক+ আনোস্থেশিয়া ডাক্তার কে ১৫ হাজার দিতে হবে এবং ক্লিনিক ভাড়া + বেড ভাড়া + ঔষধ পত্র ইত্যাদি সহ আনুমানিক ৪০ হাজার টাকা ব্যয় হতে পারে।ছেলেটির পিতা রমজান আলী খুব কষ্ট করে ২৫ হাজার টাকা জোগাড় করেছে। এখনো ১৫ হাজার টাকার খুব প্রয়োজন।

অপারেশনের ২ সপ্তাহ পরে ছেলেটির ৩ টা টিকা দিতে হবে। যেগুলো খুব দামী টিকা। ৩ টি টিকার দাম আনুমানিক ১০ হাজার টাকা।

কোন স্বহৃদয়বান ব্যক্তি সহযোগীতা করতে চাইলে ছেলেটির পিতা রমজান আলীর সাথে যোগাযোগ করতে পারেন এবং রমজান আলীর পার্সোনাল  বিকাশ নাম্বার – 01751-788555. 

আসুন আমরা সবাই মিলে পবিত্র রমজান মাসে যার যেটুকু সমার্থ আছে তা দিয়ে নিষ্পাপ শিশু সোহান কে চিকিৎসা করে সুস্থ্য জীবনে ফিরিয়ে আনি। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন