কালেক্টর পার্কটি বেশ মনোমুগ্ধকর ও নান্দনিক : খুলনা বিভাগীয় কমিশনার

দ্বারা zime
০ মন্তব্য 128 দর্শন

 

সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে নব নির্মিত কালেক্টর পার্ক ও ভেষজ উদ্যান উদ্বোধন করা হয়েছে। গতকাল বিকালে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো: জিল্লুর  রহমান চৌধুরী।

তিনি ফিতা কেটে ও বেলুন ফেস্টুন উড়িয়ে কালেক্টর পার্ক উদ্বোধন করেন।

পরে তিনি কালেক্টর চত্বরে ভেষজ উদ্যান ঘুরে ঘুরে দেখেন এবং উদ্যানে রোপিত বিভিন্ন ভেষজ গাছের কার্যকারিতা ও গুনাবলী সম্পর্কে খোজ খবর নেন।

এসময় বিভাগীয় কমিশনার  বলেন, সাতক্ষীরা কালেক্টরেটর পার্ক উদ্যানটি পতিত জায়গায় তৈরি করা হয়েছে। পার্কটি বেশ মনোমুগ্ধকর ও নান্দনিক করে গড়ে তোলা হয়েছে। এই পার্কের জন্য জেলা প্রশাসকের কার্যালয়, জজ কোর্ট সহ পাশ্ববর্তী এলাকার ভবনগুলো সৌন্দর্য বর্ধিত হয়েছে। তিনি আরও বলেন জেলা প্রশাসক পার্কটি উন্মুক্ত রাখায় এখানে দর্শনার্থীদের সমাগম ঘটবে। এটি দেখে অনেকেই নিজস্ব উদ্যোগে এমন পার্ক গড়ে তুলতে পারে। সাতক্ষীরা একটি সম্ভাবনাময় জেলা। এই জেলার বৃহত্তর অংশ সুন্দরবন। এটি সৃষ্টিকর্তার দান। মহান আল­াহর রহমত ও সুন্দরবনের জন্য এই এলাকা বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পাচ্ছে। আপনারা সামাজিক বনায়ন গড়ে তোলার চেষ্টা করেন। এর পুর্বে কালেক্টর পার্ক ও উদ্যানের মোড়ক উন্মোচনের পর ঐ উদ্যানে একটি রক্তচন্দন ভেষজ উদ্ভিদ রোপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (রাজস্ব) মোঃ সহিদুর রহমান, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা রশীদ, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী আরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মইনুল ইসলাম মঈন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট বিষ্ণুপদ পাল, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হায়াত মুহাম্মদ শাফিউল আযম, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা। এছাড়া জেলা প্রশাসনের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

এক পূর্বে গতকাল বিকাল ৪টায় জেলা শিল্পকলা একাডেমীতে জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় মিলিত হন বিভাগীয় কমিশনার মো: জিল্লুর রহমান চৌধুরী।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন