স্বপরিবারে মেট্রোরেলে চড়লেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির

দ্বারা zime
০ মন্তব্য 252 দর্শন

 

স্বরপরিবারে মেট্রোরেলে চড়লেন সাতক্ষীরা জেলার বিঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। গতকাল জেলা প্রশাসক তাঁর পরিবার বর্গ নিয়ে মেট্রোরেল চড়েছেন।

মেট্রোরেল চড়ে জেলা প্রশাসক অনুভূতি প্রকাশ করে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধিনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য  কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল দেশ হিসাবে পরিচিতি পেয়েছে।জেলা প্রশাসক বলেন, পদ্মা সেতু নির্মানের ফলে  সাতক্ষীরা থেকে এখন মাত্র ৫ ঘন্টার ভিতরে ঢাকাতে যাওয়া যায়।এটি প্রধানমন্ত্রীর ‘দূরদর্শিতা’ ও  অক্লান্ত পরিশ্রমের ফসল।

জেলা প্রশাসক আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরও অনেক অর্জনের মধ্যে রয়েছে- নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ, মেট্রোরেল, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, নতুন নতুন উড়াল সেতু, মহাসড়কগুলো ফোর লেনে উন্নীত করা, এলএনজি টার্মিনাল স্থাপন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও মাথাপিছু আয় ২ হাজার ৮২৪ ডলারে উন্নীতকরণ।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে প্রধানমন্ত্রীর দায়িত্বে থেকে শেখ হাসিনা জাতির জন্য আরও যেসব অর্জন নিয়ে এসেছেন তার মধ্যে রয়েছে- দেশে দারিদ্র্যের হার হ্রাস, গড় আয়ু প্রায় ৭৪ বছর ৪ মাসে উন্নীত হওয়া, যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন, সাক্ষরতার হার ৭৫ দশমিক ৬০ শতাংশে উন্নীত করা, বছরের প্রথম দিনে প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত সব শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া, মাদ্রাসা শিক্ষাকে মূলধারার শিক্ষার সঙ্গে সম্পৃক্ত করা ও স্বীকৃতি দান, মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন, প্রতিটি জেলায় একটি করে সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ, নারী নীতি প্রণয়ন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও ফাইভ-জি মোবাইল প্রযুক্তি চালু।

 উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাই কে একযোগে কাজ করার আহবান জানান জেলা প্রশাসক।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন