সারা জেলার বাতায়ন হবে জেলা লিগ্যাল এইড অফিস : সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

দ্বারা zime
০ মন্তব্য 310 দর্শন

 

বিশিষ্ট কবি, জনবান্ধব, মানবিক বিচারক সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন, সারা জেলার বাতায়ন হবে জেলা লিগ্যাল এইড অফিস। তিনি আরো বলেন, অসহায়, আর্থিক অসচ্ছলতা মানুষ পিছিয়ে থাকে সচেতনতার অভাবে। তাদেরকে ব্যাপক প্রচার প্রচারণার মাধ্যমে সচেতন করতে হবে। গরিব অসহায়, হতদরিদ্র সকল শ্রেণীর মানুষকে আইনের সেবা প্রদান করে যাচ্ছে জেলা লিগ্যাল এইড অফিস। আলাপ-আলোচনার মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

তিনি আরো বলেন, যার যার অবস্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে একযোগে কাজ করতে হবে, সুস্থতর, সুন্দরতর, সমৃদ্ধতর কল্যাণকর রাষ্ট্র গঠনের জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি রবিবার বেলা ১১টায় তালা উপজেলা পরিষদ প্রাঙ্গনে জেলা লিগ্যাল এইড কমিটি সাতক্ষীরার আয়োজনে জেলা লিগ্যাল এইড কমিটির সাথে তালা উপজেলা লিগাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক মত বিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ সাইফুল ইসলাম পরিচালক (সিনিয়র জেলা ও দায়রা জজ) জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দুস্থ, হতদরিদ্র, অসচ্ছল সকল শ্রেণীর মানুষকে আইনের সহায়তা দেবার জন্য জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কাজ করে যাচ্ছে। এদেশের সকল মানুষ যেন আইনের আশ্রয় ও সেবা পায়। তিনি আরো বলেন, সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান জনগণের কাতারে বসে কাজ করে যাচ্ছেন। তিনি শেখ মফিজুর রহমানকে জুডিশিয়ারি নেতা হিসেবে আখ্যায়িত করেন এবং তাঁর কর্মযজ্ঞের জন্য ভূয়সী প্রশংসা করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার), সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান চৌধুরী উপ-পরিচালক (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. আকম রেজওয়ান উল­াহ সবুজ, বিজ্ঞ পিপি এড. আব্দুল লতিফ, বিজ্ঞ জিপি শম্ভুনাথ সিংহ, উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, মোঃ নূরুল ইসলাম সভাপতি তালা উপজেলা আ’লীগ, অতিরিক্ত পিপি ও পর্যবেক্ষক এড. তপন কুমার দাস, পর্যবেক্ষক এড. বদিউজ্জামান প্রমূখ।

এর আগে উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন প্রণব ঘোষ বাবলু চেয়ারম্যান, মোঃ মফিজুল হক চেয়ারম্যান, জাকিয়া সুলতানা মহিলা সদস্য, জেলা পরিষদ সাতক্ষীরা, আব্দুল হাকিম ইউপি সদস্য, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর, সরজিত ঘোষ সহকারী অধ্যাপক, শেখ ইমান আলী, পরিচালক উন্নয়ন প্রচেষ্টা তালা প্রমূখ। এর আগে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন পূর্ণচন্দ্র সরকার। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তার।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন