খুলনা অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত।।

দ্বারা zime
০ মন্তব্য 43 দর্শন

 

সুন্দরবনকে কেন্দ্র করে খুলনা অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নে আজ (রবিবার) খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়। পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটি (পিপিপি) এই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত সচিব) মুহাম্মদ আলকামা সিদ্দিকী, অতিরিক্ত সচিব মোঃ শাহাদাত হোসেন এবং খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। স্বাগত জানান পিপিপি’র মহাপরিচালক মোঃ ফারুক আহমেদ। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

পিপিপি কর্তৃপক্ষ মোংলায় এবং খুলনার মুগুন্নীতে দুইটি আন্তর্জাতিকমানের হোটেল নির্মাণ করতে চায়। এর জন্য বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানানো হয়।

কর্মশালায় প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সুন্দরবনকে ক্ষতি করে এমন আর কোন শিল্প-কারখানা গড়ে উঠবে না। শুধুমাত্র পর্যটন শিল্পের বিকাশে অবকাঠামো গড়ে তোলা হবে। জীববৈচিত্র্যের ব্যাঘাত না ঘটিয়ে এ অঞ্চলে পর্যটন শিল্প গড়ে তুলতে পারলে তা বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করবে। সুন্দরবন কেন্দ্রিক পর্যটন শিল্প গড়ে তুলে অর্থনীতিকে চাঙ্গা করা হবে। তবে সবার আগে যাতায়াত ব্যবহার উন্নয়ন ঘটানো প্রয়োজন।

কর্মশালায় খুলনা চেম্বার অব কমার্স, হোটেল ব্যবসায়ী, ট্যুর অপারেটর, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা অংশ নেন।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন