ইসলাম শান্তির ধর্ম এখানে জঙ্গিবাদ-উগ্রবাদ ও সন্ত্রাসবাদের কোন ঠাই নেই : রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম।।

দ্বারা zime
০ মন্তব্য 435 দর্শন

 

পিরোজপুর জেলায় জঙ্গীবাদ,উগ্রবাদ,মাদক ও সন্ত্রাসবাদসহ সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে ইমাম ও আলেম সমাজের করনীয় শীর্ষক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৪-১১-২০১৯ খ্রিঃ সকাল ১০:০০ ঘটিকায় ইসলামিক ফাউন্ডেশন ও জাতীয় ইমাম সমিতি কর্তৃক আয়োজিত জঙ্গীবাদ,উগ্রবাদ,মাদক ও সন্ত্রাসবাদসহ সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে ইমাম ও আলেম সমাজের করনীয় শীর্ষক মতবিনিমিয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রাণালয়ের মাননীয় মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি।

অনুঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।

এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে সরকারের জঙ্গীবিরোধী অবস্থান এবং আলেম সমাজের করনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

এসময় রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম তাঁর বক্তব্যে জঙ্গীবাদ,উগ্রবাদ,মাদক ও সন্ত্রাসবাদসহ সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে দেশীয় ও বৈশ্বিক প্রেক্ষাপটের উপর আলোকপাত করেন এবং এ সমস্যা থেকে পরিত্রানের উপায় হিসেবে ইমামদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করেন।এসময় রেঞ্জ ডিআইজি বলেন, ইসলাম কোন জঙ্গিবাদ কে সমার্থন করেনা। ধর্মের দোহাই দিয়ে যারা বাসে আগুন দিয়ে নিরিহ মানুষ মারে  তারা ইসলামের  শত্রু। ইসলাম কখনো সন্ত্রাস-জঙ্গীবাদ কে সমার্থন দেয় না।  তিনি বলেন,  দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করার ক্ষেত্রে ইমামদের ও আলেম সমাজের গুরুত্বপূর্ণ ইতিবাচক ভূমিকার রয়েছে।মসজিদের ঈমাম দের উদ্যেশ্যে রেঞ্জ ডিআইজি বলেন আপনারা প্রতি জম্মার নামাজের মুতবার সময় জঙ্গিবাদ – উগ্রবাদ – সন্ত্রাবাদ বিরোধী ব্যক্তব্য নিয়ে বয়ান দিবেন যেন বিপদগামী মানুষেরা জঙ্গিবাদ থেকে ফিরে আসে।     

মতবিনিময়  সভায় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, পিরোজপুর, পুলিশ সুপার, পিরোজপুর, উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন, পিরোজপুরসহ অন্যান্য ইমাম ও আলেমগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন