পিরোজপুরে মাদক ব্যবসায়ীদের মাদক ছাড়ার শপথ করালেন রেজ্ঞ ডিআইজি শফিকুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 250 দর্শন

 

পিরোজপুরে আত্মসমর্পণকারী মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের সাথে বরিশাল রেজ্ঞ ডিআইজির  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ নভেম্বর ২০২০ খ্রিঃ পিরোজপুর জেলা পুলিশ কর্তৃক আয়োজিত জেলার পুলিশ লাইনসে মাদক ছেড়ে আলোর পথে ফিরে আসা মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের ফুল দিয়ে বরণ করে নেন রেঞ্জ ডিআইজি বরিশাল রেজ্ঞ ডিআইজি  মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।

মাদকের বিরুদ্ধে বর্তমান সরকারের কঠোর অবস্থানের কথা মনে করিয়ে দিয়ে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করেন প্রধান অতিথি। তিনি মাদকের দুষ্ট চক্র ভেঙ্গে ফেলতে সকলের প্রতি আহবান জানান।

মঙ্গলবার নতুন করে ১৪ জনসহ পিরোজপুর জেলায় মোট ২০৩ জন মাদকসেবী/ব্যবসায়ী এপর্যন্ত আত্মসমর্পণ করে আলোকিত জীবনে ফিরে আসেন। আলোর পথের এই নতুন যাত্রীদের শপথবাক্য পাঠ করান প্রধান অতিথি মহোদয়- নিজের ও পরিবারের স্বার্থে এবং সর্বোপরি দেশের স্বার্থে মাদকের সঙ্গ ছাড়ার শপথ।

মাদকের অন্ধকার গলি ছেড়ে আলোকিত স্বাভাবিক জীবনে ফিরে সমাজে পুনর্বাসিত হতে পিরোজপুর জেলা পুলিশের পক্ষ থেকে আত্মসমর্পণকারী মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের সেলাইমেশিন, চা বিক্রয়ের সরঞ্জামাদি, রাজমিস্ত্রি’র সরঞ্জাম, ডিজিটাল ওজন মাপার যন্ত্রসহ অন্যান্য সরঞ্জামাদি প্রদান করা হয়।

প্রধান অতিথি একটি মাদকমুক্ত আলো ঝলমলে সমাজ গড়ার প্রত্যয়ে জেলা পুলিশের পাশাপাশি সমাজের অন্যান্যদের বিশেষ করে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা ও যুব উন্নয়ন এর কর্মকর্তাদের এগিয়ে এসে সমাজের অবহেলিত, পিছিয়ে পড়া এই মানুষদের সমাজের মূলধারায় সংযুক্ত করতে সর্বত সহায়তা পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। একইসাথে তিনি উপস্থিত আত্মসমর্পণকারী মাদকসেবী/ব্যবসায়ীদের কাছ থেকে আর কখনোই মাদকের ফাঁদে না জড়ানোর অঙ্গীকার আদায় করেন।

পাশাপাশি তিনি জঙ্গিবাদ, সন্ত্রাস, ধর্ষণসহ সমাজের সকল অপরাধ নির্মূল করে উন্নত বাংলাদেশ গড়ার দৃঢ় অঙ্গীকার আদায় করেন।
অনুভূতি ব্যক্ত করতে গিয়ে উক্ত সভায় জনৈক নারী মাদক ব্যবসায়ীর মাদক ছেড়ে নিজের জীবনে ঘুরে দাঁড়ানোর গল্পটি উপস্থিত সকলকে মুগ্ধ করে।

পিরোজপুর জেলার পুলিশ সুপার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক। এছাড়া জেলা সমাজসেবা অধিদপ্তরের ডিডি, ‘আলোর পথে পিরোজপুর এর সভাপতি ও জেলা ক্রীড়া সস্থার সাধারণ সম্পাদক, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ, উক্ত জেলার সকল অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন