কক্সবাজারকে বিশ্বে ব্র্যান্ডিং করতে চায় সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

দ্বারা zime
০ মন্তব্য 262 দর্শন

 

দীর্ঘতম বালুকাময় সমুদ্র সৈকত কক্সবাজারকে সারা বিশ্বের কাছে সরকার ব্র্যান্ডিং করতে চায় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এজন্য কক্সবাজারকে পর্যটকদের জন্য আকর্ষণীয় করে তোলা হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রী।

সোমবার (৮ নভেম্বর) বিকালে ট্যুরিস্ট পুলিশের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কক্সবাজারে বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী ট্যুরিস্ট পুলিশের প্রশংসা করে বলেন, ‘টুরিস্ট পুলিশের দেওয়া নিরাপত্তায় এখন রাত ১২/১টায়ও বিচে বেড়ানো যায়। একদম বাধাহীন স্বাচ্ছন্দে রাত-দিন নিরাপত্তায় দেশি-বিদেশি পর্যটক অবাধে কক্সবাজার আসছে।’

পুলিশের এই ইউনিট আরও শক্তিশালী ও পর্যটকবান্ধব করতে উদ্যোগ নেওয়া হবে জানিয়ে তিনি বলেন, ‘কক্সবাজার বিশ্বের দীর্ঘতম বালুকাময় সমুদ্র সৈকত। আমরা কক্সবাজার সমুদ্র সৈকতকে সারা বিশ্বে ব্র্যান্ডিং করতে চাই। কক্সবাজারকে বিশ্বে তুলে ধরার মাধ্যমে পর্যটনে আকর্ষণ বাড়াতে কাজ করছে সরকার।’

এ সময় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, কক্সবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমানসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে সৈকতের সুগন্ধা থেকে লাবণী পয়েন্ট পর্যন্ত বিচ বাইক র‌্যালিতে অংশ নেন মন্ত্রী। এরপর তিনি ট্যুরিস্ট পুলিশের কার্যালয়ে আলোচনা সভায় যোগ দেন।

দেশি-বিদেশি পর্যটকদের বিশ্বমানের পর্যটন সেবা ও নিরাপত্তা প্রদানের মাধ্যমে দেশের পর্যটনশিল্প বিকাশের লক্ষ্যে ২০১৩ সালের ৬ নভেম্বর বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট হিসেবে আত্মপ্রকাশ করে ট্যুরিস্ট পুলিশ। সেই থেকে পর্যটকদের নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশের বিশেষ এই ইউনিট।





০ মন্তব্য

মতামত দিন