সাতক্ষীরায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের নিয়োগ বিজ্ঞপ্তি

দ্বারা zime
০ মন্তব্য 319 দর্শন

 

ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের নিয়োগ বিজ্ঞপ্তি
আগামী ১৪/১১/২০২১ খ্রিঃ তারিখ সকাল ০৭.০০ ঘটিকার সময় সাতক্ষীরা পুলিশ লাইন্স ময়দানে জেলার সাধারন কোটা/মুক্তিযোদ্ধার/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানদের সন্তান কোটা/পুলিশ পোষ্য কোটা/ আনসার ও ভিডিপি কোটা/এতিম কোটা/উপ-জাতীয় কোটায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে লোক নিয়োগের লক্ষে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা গ্রহণ করা হবে।

শুধুমাত্র অন-লাইনে আবেদনকারীদের মধ্যে যাদের নামে প্রবেশপত্র ইস্যু করা হয়েছে সে সকল প্রার্থীদের নিম্ন-বর্ণিত কাগজ পত্রসহ ধার্য্য তারিখ ও সময়ে পুলিশ লাইন্স, সাতক্ষীরা উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হ’ল।

উল্লেখ্য যে, শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই পরীক্ষায় কৃতকার্য প্রার্থীদের দ্বিতীয় দিন ১৫/১১/২০২১ খ্রি. তারিখ সকাল ০৭.০০ ঘটিকায় ২০০ মিটার দৌড়, পুশ আপ, লং জাম্প, হাই জাম্প পরীক্ষা গ্রহন করা হবে।

উক্ত পরীক্ষায় কৃতকার্য প্রার্থীদের তৃতীয় দিন ১৬/১১/২০২১ খ্রি. তারিখ সকাল ০৭.০০ ঘটিকায় ১৬০০/১০০০ মিটার দৌড়, ড্রাগিং ১৫০ পাউন্ড/৩০ফুট পর্যন্ত এবং ১১০ পাউন্ড/ ২০ ফুট পর্যন্ত, রোপ ক্লাইমিং পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় কৃতকার্য প্রার্থীদের আগামী ১৭/১১/২০২১ খ্রি. তারিখ বিকাল ১৪.০০ ঘটিকায় লিখিত পরীক্ষা এবং লিখিত পরীক্ষায় কৃতকার্য প্রার্থীদের ২৪/১১/২০২১খ্রি. তারিখ সকাল ১০.০০ ঘটিকায় মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণকালে প্রার্থীদের নিম্নবর্ণিত কাগজপত্রাদি সঙ্গে আনতে হবেঃ
▶ Admit Card for physical Endurance Test এর ডাউনলোডকৃত প্রিন্ট কপি (০২ কপি)।
▶ শিক্ষাগত যোগ্যতার সনদপত্র/সাময়িক সনদপত্রের মূল কপি (এসএসসি/সমমান পরীক্ষার)।
▶ সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের মূল কপি।
▶ জেলার স্থায়ী বাসিন্দা/জাতীয়তার প্রমাণস্বরূপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন বা পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর (যা প্রযোজ্য) এর নিকট হতে স্থায়ী নাগরিকত্বের সনদপত্রের মূল কপি।
▶ প্রার্থীর জাতীয় পরিচয়ত্রের মূল কপি (যদি প্রার্থীর জাতীয় পরিচয়পত্র না থাকে সে ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার জাতীয় পরিচয়পত্রের মূল কপি)।
▶ আইনানুগ অভিভাবক কর্তৃক প্রদত্ত সম্মতিপত্র;
▶ সরকারি গেজেটের কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ০৩ (তিন) কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি;
▶ “পরীক্ষা ফি”১০০/-(একশত) টাকা “১-২২১১-০০০০-২০৩১” নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমা পূর্বক চালানের মূল কপি।
▶ মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তানদের ক্ষেত্রে প্রমাণক স্বরূপঃ- সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার নাম লাল মুক্তিবার্তায় থাকলে লাল মুক্তিবার্তার সত্যায়িত অনুলিপি;/সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার নাম ভারতীয় তালিকায় অন্তর্ভূক্ত থাকলে ভারতীয় তালিকার সত্যায়িত অনুলিপি;/সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার নামের জারীকৃত গেজেট ও সাময়িক সনদ;
▶ মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে : ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট-এর নিকট সম্পাদিত অ্যাফিডেভিট অথবা বিজ্ঞ আদালত কর্তৃক প্রদত্ত সাকসেশন সার্টিফিকেট এবং প্রার্থী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ঔরসজাত পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন বা পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর (যা প্রযোজ্য) কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন পত্রের মূল কপি।
▶ কনস্টেবল হতে সর্বোচ্চ সাব-ইন্সপেক্টর/সার্জেন্ট/টিএসআই পদমর্যাদার পুলিশ কর্মকর্তার সন্তানগণের পুলিশ পোষ্য কোটার প্রাধিকার প্রাপ্তির ক্ষেত্রে পিতা/মাতা নাম, পদবি (বিপি নম্বরসহ) উল্লেখপূর্বক কর্মরত জেলা/ইউনিটের প্রধান কর্তৃক প্রত্যয়ন পত্রের মূল কপি (যদি পুলিশ পোষ্য কোটার কোনো প্রার্থীর পিতা/মাতা অবসর/মৃত্যুবরণ করে থাকেন, তা হলে উক্ত প্রার্থীর পিতা/মাতার সর্বশেষ কর্মস্থলের ইউনিট প্রধান কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন পত্রের মূল কপি)।
▶ পুলিশ কর্মকর্তা/সদস্যদের সন্তানের বয়স, উচ্চতা এবং বুকের মাপ প্রমার্জনের ক্ষেত্রে পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা হতে প্রেরিত পত্র;
▶ আনসার ও ভিডিপি কোটার প্রার্থীদের জন্য ৪২ (বিয়াল্লিশ) দিন মেয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণের সনদপত্রের মূল কপি;
▶ এতিম কোটার প্রার্থীদের ক্ষেত্রে সরকারি ও সরকারি নিবন্ধনপ্রাপ্ত এতিমখানার প্রধান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র/প্রশংসাপত্র-এর মূল কপি (প্রত্যয়নপত্র/প্রশংসাপত্রে প্রার্থী এতিম মর্মে ঘোষনা থাকতে হবে এবং প্রার্থীর পূর্বকালীন স্থায়ী ঠিকানা এবং এতিমখানা নিবাসের নিবন্ধনকৃত ব্যক্তিগত নম্বরও উল্লেখ থাকতে হবে;
▶ ক্ষুদ্র নৃ-গোষ্ঠৗ কোটার প্রার্থীদের ক্ষেত্রে প্রমানক স্বরূপ তাদের রাজা/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রধান অথবা জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূল কপি;
▶ সরকারি/আধা-সরকারি/স্বায়ত্বশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে আবশ্যিকভাবে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র।

-প্রেস বিজ্ঞপ্তি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন