খুলনায় বঙ্গবন্ধুর দর্শন ও মানব উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত।।

দ্বারা zime
০ মন্তব্য 376 দর্শন

 

বাংলাদেশ অর্থনীতি সমিতির আয়োজনে “বঙ্গবন্ধুর দর্শন ও মানব উন্নয়ন” শীর্ষক আঞ্চলিক সেমিনার আজ (শনিবার) খুলনা সরকারি মহিলা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সকালে প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী এ সেমিনারের উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল বারকাত।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর দর্শন ছিল সাধারণ মানুষের জীবনবোধ এবং অর্থনৈতিক সুষম বন্টনের সংমিশ্রণ। জনগণের অন্তর্নিহিত অপার শক্তি ও ক্ষমতার ওপর ছিল বঙ্গবন্ধুর পূর্ণ আস্থা ও বিশ্বাস। বাংলাদেশ এখন অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে অগ্রগামী। উন্নয়নের এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে বঙ্গন্ধুর দর্শনের আলোকে দেশের অর্থনৈতিক কর্মকান্ড পরিচালনার ওপর বক্তারা গুরুত্বারোপ করেন।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংক খুলনার মহাব্যবস্থাপক মোঃ আমজাদ হোসেন খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিশ্বাস শাহিন আহম্মদ ও খুলনা আঞ্চলিক সেমিনারের সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, সাহিত্যে অধ্যাপক হাসান আজিজুল হক, তেভাগা আন্দোলনে অবদানের জন্য বাবু সন্তোষ কুমার মজুমদার এবং ভাষা আন্দোলন ও জাতীয় সংবিধানে অবদানের জন্য অ্যাডভোকেট মোঃ এনায়েত আলিকে সংবর্ধনা দেয়া হয়।

সেমিনারে মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন