খুলনা রেঞ্জ পুলিশের নভেম্বর মাসের ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 336 দর্শন

 

খুলনা রেঞ্জের নভেম্বর /২০২১  মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ০৬ ডিসেম্বর ২০২১ খ্রিঃ তারিখ খুলনা রেঞ্জের নভেম্বর ২০২১ মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুুলনা রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল   ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম(বার)।

নভেম্বর /২০২১ মাসের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে ‘ঝিনাইদহ’, শ্রেষ্ঠ সার্কেল হিসেবে ‘ ঝিনাইদহ সদর সার্কেল’ ও শ্রেষ্ঠ থানা হিসেবে ‘ঝিনাইদহ সদর থানা’ কে পুরস্কৃত করা হয়।

এছাড়াও, ঝিনাইদহ সদর থানার এসআই (নি:) মো: এমদাদুল হক, সাতক্ষীরা জেলার আশাশুনি থানার এএসআই (নি:) মো: নাজিম উদ্দিন যথাক্রমে রেঞ্জের শ্রেষ্ঠ এসআই ও এএসআই হিসেবে পুরস্কার লাভ করেন।এসময় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার উপস্থিত থেকে রেঞ্জ ডিআইজির নিকট থেকে সাতক্ষীরার পুরুস্কার গ্রহণ করেন।

রেঞ্জ  ডিআইজি সভায় আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ এবং অপরাধ নিয়ন্ত্রণে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন।

রেঞ্জাধীন প্রতিটি জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে তিনি পুলিশ সুপারদের নির্দেশ প্রদান করেন। এছাড়াও, প্রতিক্রিয়াশীল চক্রের কার্যকলাপ সম্পর্কে সজাগ থাকা এবং অসাম্প্রদায়িকতার চেতনা ধারন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান। রেঞ্জের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত তৃতীয় ধাপের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় তিনি পুলিশ সুপারদের ধন্যবাদ জ্ঞাপন করেন ও আসন্ন চতুর্থ ধাপের র্নির্বাচন যাতে একইভাবে সম্পন্ন হয় সে বিষয়ে তিনি পুলিশ সুপারদের নির্দেশনা প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এ কে এম নাহিদুল ইসলাম বিপিএম, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্ এন্ড ক্রাইম), মো:  নজরুল ইসলাম বিপিএম,খুলনা রেঞ্জ অফিসের পুলিশ সুপার (ডিসিপ্লিন এন্ড প্রসিকিউশান) আবু হেনা খন্দকার অহিদুল করিম,রেঞ্জ অফিসের পুলিশ সুপার (অপারেশন এন্ড ট্রাফিক) তোফায়েল আহম্মদ, রেঞ্জ অফিসের পুলিশ সুপার(মিডিয়া এন্ড ক্রাইম এ্যানালাইসিস) মো: রিযাজুল কবির, খুলনার এসপি মোহাম্মদ মাহাবুব হাসান,সাতক্ষীরার এসপি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার, যশোরের এসপি প্রলয় কুমার জোয়ারদার, বাগেরহাটের এসপি কেএম আরিফুল হক, চুয়াডাঙ্গার এসপি মো:জাহিদুল ইসলাম,ঝিনাইদহের এসপি মুনতাসিরুল ইসলাম,কুষ্টিয়ার এসপি খায়রুল আলম, মাগুরার এসপি মোহাম্মদ জহিরুল ইসলাম,মেহেরপুরের এসপি মো: রাফিউল আলম,নড়াইলের এসপি প্রবীর কুমার রায় সহ খুলনা  রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, খুলনা রেঞ্জের ১০ টি জেলার পুলিশ সুপারবৃন্দ, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার সমূহের কমান্ডান্টবৃন্দ ও সিআইডি’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন