পুলিশে চাকুরি হবে যোগ্যতায়, তদবীরে নয় :চুয়াডাঙ্গার এসপি জাহিদুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 645 দর্শন

 

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স মাঠে প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে আজ ১৪ নভেম্বর ২০২১ খ্রিঃ সকাল ০৭:০০ ঘটিকা থেকে চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স মাঠে অত্র জেলার প্রিলিমিনারি স্ক্রিনিং এ বাছাইকৃত যোগ্য প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ (১ম দিন কার্যক্রম ) পরিক্ষা সম্পন্ন হয়েছে।

শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষায় চুয়াডাঙ্গা জেলার নিয়োগ বোর্ডের সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার  মোঃ জাহিদুল ইসলাম ও নিয়োগ বোর্ডের সদস্য  তানজিলা সিদ্দিকা, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, নড়াইল, জনাব মুকিত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার, খ-সার্কেল, যশোর জেলা।

পুলিশ সুপার এসময় প্রার্থীদের পরবর্তী ইভেন্ট এর জন্য প্রস্তুতি সহ আগামীকাল সকাল ৭ টায় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স মাঠে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানান। প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষার ১ম দিনের কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন হওয়ার পুলিশ সুপার  নিয়োগ বোর্ডের সকল সদস্যসহ নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

পুলিশ সুপার পরে এক প্রেস ব্রিফিং করে জানান,কোন রকম তদবীর বা আর্থিক সুবিধা নিয়ে কাউকে চাকুরি দেওয়া হবেনা। যারা মেধাবী,দক্ষ ও যোগ্যতা সম্পন্ন প্রার্থী ঠিক তাদের কেই পুলিশে চাকুরি দেওয়া হবে। পুলিশ সুপার আরো বলেন,বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম-বার স্যারের নির্দেশনা মোতাবেক এবার নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ স্বচ্ছ ও দূর্ণীতি মুক্ত। প্রার্থীরা শুধু মাত্র সরকারী চালান ফি জমা দিয়ে মেধা ও যোগ্যতায় চাকুরি পাবে। পুলিশ সুপার আরো বলেন,কেউ কোন প্রতারকের খপ্পরে পড়বেন না। চাকুরি র জন্য কাউকে টাকা দিবেন না। তিনি বলেন,নিয়োগ সংক্রান্ত কোন দূর্ণীতি দেখলে সাথে সাথে আমাকে ফোন দিন অথবা ৯৯৯ এ ফোন দিন। আমরা তাদের কে গ্রেপ্তার করে আইনের আওয়ায় আনবো।

বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন  মোহাম্মদ আমজাদ হোসাইন, এআইজি (প্ল্যানিং অ্যান্ড রিসার্চ-১), বাংলাদেশ পুলিশ পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা। এছাড়াও চুয়াডাঙ্গা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও নিয়োগ কার্যক্রমের সাথে সম্পৃক্ত সকল পুলিশ সদস্যগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন