প্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে র‌্যাবের ডিজি’র শীতবস্ত্র বিতরণ

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 255 দর্শন

 

র‍্যাবের বিভিন্ন পদক্ষেপের কারণে বর্তমানে জঙ্গি ও সন্ত্রাসবাদ একেবারে নিয়ন্ত্রণে এসেছে জানিয়ে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) চৌধুরী আবদুল্লাহ-আল মামুন বলেছেন, শুধুমাত্র গ্রেফতারের মাধ্যমে জঙ্গিবাদ নির্মূল নয়, আত্মসমর্পণের মাধ্যমে আমরা সুযোগ করে দিচ্ছি, জঙ্গিবাদ থেকে সরে আসার জন্য।

তিনি বলেন, যারা জঙ্গি কার্যক্রমের সঙ্গে সক্রিয় হয়নি, কিন্তু মানসিকভাবে জঙ্গি কার্যক্রমের দিকে ধাবমান হচ্ছিল, সেরকম সদস্যদের আমরা সমাজে ফিরিয়ে আনার চেষ্টা করেছি।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ীতে মান্নান স্কুল অ্যান্ড কলেজ মাঠে প্রায় ছয়শ’ দরিদ্র প্রতিবন্ধী ও অসহায় ব্যক্তির মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিজি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আপনারা জানেন, দেশের উন্নয়নের অন্যতম পূর্বশর্ত আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা। আর এই কারণেই আমাদের দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে থাকায় দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে জনসাধারণের জানমালের নিরাপত্তা এবং প্রয়োজনীয় মানবিক সহায়তা কার্যক্রম চলমান রেখে চলেছে র‌্যাব। প্রতিটি সদস্য মানবিক মূল্যবোধে সমৃদ্ধ হয়ে তারা তাদের কাজ চালিয়ে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বিনির্মাণে র‌্যাব সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

র‌্যাব প্রধান তার বক্তব্যে আরও বলেন, ২০১৮ সালে সুন্দরবনকে জলদস্যুমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের কাছে যারা আত্মসমর্পণ করেছেন, সেসব জলদস্যুর কার কী ধরনের সহায়তা দরকার, আমরা তা করেছি। তারা যেন সুন্দরভাবে জীবনযাপন করতে পারেন, তাদের পাশে আমরা দাঁড়িয়েছি। কাউকে ঘর দিয়েছি কাউকে দোকান করে দিয়েছি।

তিনি বলেন, র‌্যাব জনকল্যাণে কাজ করে আসছে। তার অংশ হিসেবে যাত্রাবাড়ী এলাকায় প্রতিবন্ধী ও অসহায় মানুষদের কাছে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। কোনও একটি জনগোষ্ঠীকে বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।

র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, প্রতিবন্ধীদের আমরা যদি উন্নয়নের মূল স্রোতধারায় সমৃদ্ধ করতে পারি, দেশের যে উন্নয়নের গতিধারা রয়েছে, বর্তমানে যেভাবে আমরা উন্নয়নের দিকে ধাবিত হচ্ছি, এটা আরও বেগবান হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এদিন তিনি ছয়শত অসহায় প্রতিবন্ধীর মাঝে শীত বস্ত্র বিতরণ করেন।

শীত বস্ত্র বিতরন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন র‌্যাব ফোসের্সের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ, র‌্যাব সদর দপ্তরের অন্যান্য পরিচালক ও র‌্যাব-১০ এর অধিনায়কসহ র‌্যাবের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন