ব্যবসায়ীদের ক্ষেত্রে মানবিক দিক বিবেচনা করে কাজ করতে হবে।। এমপি রবি।।

দ্বারা zime
০ মন্তব্য 184 দর্শন

 

ব্যবসায়ীদের চোখের পানি ও কাঁন্নায় তুফান কনভেনশন সেন্টার এন্ড রিসোর্টের যমুনা হল স্তব্ধ
মাহফিজুল ইসলাম আককাজ: সাতক্ষীরা পৌরসভার প্রাণসায়ের ব্যবসায়ী সমিতির উদ্যোগে উণ¥ুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ০৭টায় শহরের কামালনগর তুফান কনভেনশন সেন্টার এন্ড রিসোর্টের যমুনা হলে সাতক্ষীরা পৌরসভার প্রাণসায়ের ব্যবসায়ী সমিতির আহবায়ক গৌর দত্ত’র সভাপতিত্বে উণ¥ুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা -০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন,‘মানবিক দিক বিবেচনা করে সিদ্ধান্ত নিয়ে কাজ করতে হবে। আমি ছাত্রলীগের রাজনীতি করার সময় থেকে সুন্দর সাতক্ষীরার স্বপ্ন দেখি। দেশ ও জনগণের কল্যাণে কাজ করা প্রতিটি জনপ্রতিনিধির মূল লক্ষ্য। জনগণের ক্ষতি করে ও পথে বসিয়ে কোন কিছু টিকতে পারেনা। ক্লিন সাতক্ষীরা গ্রীণ সাতক্ষীরা গড়ার লক্ষ্যে সরকারি যে পদক্ষেপ আমরা নিয়েছি। কোন অবৈধ স্থাপনা থাকবেনা। তার অর্থ এই নয় পৌরসভার লীজকৃত দোকানপাট ভেঙ্গে দেওয়া হবে। ব্যবসায়ীদের কথাও ভাবতে হবে। সব কিছু আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সাহিদ উদ্দীন, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সাতক্ষীরা পৌরসভার প্রাণসায়ের ব্যবসায়ী সমিতির সদস্য সচিব মো. জাকির হোসেন লস্কর শেলী, জাসদ নেতা ওবায়দুস সুলতান বাবলু, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, ভোমরা স্থলবন্দর ব্যবহারকারী এসোসিয়েশনের আহবায়ক শেখ এজাজ আহমেদ স্বপন, সাবেক সদর উপজেলা কমান্ডার মো. হাসানুল ইসলাম প্রমুখ।
এসময় ব্যবসায়ীরা বলেন, আমাদের দোকান খালের জায়গায় নেই। আমরা চার শতাধিক ব্যবসায়ী তিন পুরুষের বেশি সময় ধরে সাবেক জমিদার প্রাণনাথ বাবুর দান করা সাতক্ষীরা পৌরসভার রেকর্ডীয় সম্পত্তি লীজ নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছি। যার মাধ্যমে প্রতক্ষ ও পরোক্ষভাবে প্রায় চল্লিশ হাজার মানুষের জীবন জীবিকা নির্বাহ করে। আমরা চার শতাধিক ব্যবসায়ী আমাদের নার্য্য দাবীর কথা সাতক্ষীরাবাসী দলমত জাতি ধর্ম নির্বিশেষে সকলের কাছে তুলে ধরার জন্য এই উণ¥ুক্ত আলোচনা। সাতক্ষীরা নিউ মার্কেট ১১তলা ভবন তৈরীর লক্ষ্যে ভাঙ্গা হয়েছিল। যা এক বছর অতিবাহিত হলেও নিউ মার্কেট তৈরীর কাজ আজো শুরু হয়নি। ব্যবসায়ীরা আজ ব্যাংক ডিফোল্ডার হয়ে বেকার হয়ে পথে পথে ঘুরছে। ক্লিন সাতক্ষীরা গ্রীণ সাতক্ষীরার নামে আমাদের দোকান ভেঙ্গে ফেললে সাতক্ষীরায় আরো অনেক মানুষ পথে বসবে এবং বেকার হয়ে পড়বে। জননেত্রী শেখ হাসিনা জনগণের বাড়ি ঘর ভেঙ্গে কোন ক্ষতি হোক এমন কাজ করতে নিষেধ করেছেন। আমাদের পূণর্বাসন না করে দোকান ভাঙ্গলে আমরা আন্দোলনে নামবো।’ উণ¥ুক্ত আলোচনা সভায় ব্যবসায়ীদের চোখের পানিতে কান্নাজড়িত কণ্ঠে তাদের অভিব্যক্তি প্রকাশ করেন। এসময় তুফান কনভেনশন সেন্টার এন্ড রিসোর্টের যমুনা হল স্তব্ধ হয়ে যায়। সাতক্ষীরা পৌরসভার প্রাণসায়ের ব্যবসায়ী সমিতির অন্তভূক্ত দোকান মালিক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা পৌরসভার প্রাণসায়ের ব্যবসায়ী সমিতির সদস্য সচিব মো. জাকির হোসেন লস্কর শেলী।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন