র‌্যাবের অভিযানে প্রধানমন্ত্রীর গাড়ীবহরে হামলাকারী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী রিপন আটক

দ্বারা zime
০ মন্তব্য 168 দর্শন

 

প্রধানমন্ত্রীর গাড়ীবহরে হামলাকারী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী রিপনকে সুড়ঙ্গ হতে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

আজ শুক্রবার দুপুর ১২ টায় সময় র‌্যাব-৬ এর কার্যালয়ে প্রেস ব্রিফিং অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মুসতাক আহমেদ বলেন,

৩০ আগস্ট ২০০২ তারিখ তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান  প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধর্ষিতাকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। ভিকটিমকে সান্ত্বনা দিয়ে ফিরে যাওয়ার সময় সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় কতিপয় সন্ত্রাসী পথরোধ করে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ গাড়িবহরে হামলা চালায়। গ্রেফতারকৃত আসামী রিপন উক্ত হামলার পরিকল্পনাকারী এবং বিস্ফোরক বহনকারীদের মধ্যে অন্যতম। সে তার সহযোগীদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করে ফলে অনেক নেতাকর্মী গুরুতর আহত হয় এবং বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়। আসামী রিপন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ঢাকা, যশোরসহ দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবত পালিয়ে বেড়াচ্ছিল। মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় গত ১৮ এপ্রিল ২০২৩ তারিখ সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ বিচারক আসামী রিপনসহ ৪৮ জনকে যাবজ্জীবন সাজাসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। র‌্যাব-৬ খুলনার একটি গোয়েন্দা দল পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় ১৮ মে ২০২৩ তারিখ র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, মাননীয় প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়ীবহরে হামলাকারী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কুখ্যাত সন্ত্রাসী রিপন সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় আত্নগোপনে আছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি একই তারিখ সাতক্ষীরা জেলার কলারোয়া থানাধীন সদর হাসপাতাল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে আসামী রিপন(৪৭), থানা-কলারোয়া, জেলা-সাতক্ষীরাকে তার নিজ গৃহের খাটের নিচে বিশেষভাবে তৈরীকৃত সুড়ঙ্গ হতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মুসতাক আহমেদ।

-প্রেস বিঞ্জপ্তি।

 

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন