শান্তিনগর ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্র উদ্বোধন করলেন ডিএমপি কমিশনার

দ্বারা zime
০ মন্তব্য 307 দর্শন

 

রাজধানীর শান্তিনগর মোড়ে ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্র উদ্বোধন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: শফিকুল ইসলাম বিপিএম (বার)।

শনিবার (২৬ ডিসেম্বর, ২০২০) সকাল ১০.৩০ মতিঝিল ট্রাফিক বিভাগের অধীনে দৃষ্টিনন্দন এই ট্রাফিক পুলিশ বক্সের উদ্বোধন করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, সড়কে যেকোন ধরণের দুর্ঘটনা বা অপরাধের ক্ষেত্রে ফার্স্ট রেসপন্ডেন্ট হচ্ছে ট্রাফিক পুলিশ। দুর্ঘটনার শিকার ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়াসহ হাসপাতালে প্রেরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে থাকে তারা। অথচ তাদের নিজেদের প্রাকৃতিক দূর্যোগসহ ঝড়, বৃষ্টির সময় আশ্রয় নেয়ার মত কোন জায়গা থাকে না। এছাড়াও প্রাকৃতিক কার্যাদি সম্পাদনের জন্য প্রয়োজনীয় শৌচাগার না থাকায় তারা কিডনি রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে থাকে। এসব দিক বিবেচনায় সিটি কর্পোরেশনের সাথে আলোচনাক্রমে ফ্লাইওভার সমূহের নীচে অব্যবহৃত স্থানসমূহে এ ধরণের ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্র স্থাপন করা যেতে পারে।

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) কৃষ্ণ পদ রায় বিপিএম-বার, পিপিএম-বার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর), অতিরিক্ত দায়িত্বে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ আব্দুর রাজ্জাক বিপিএম, পিপিএম-সেবা সহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ইউনিমেড ইউনিহেলথ্ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এম মোসাদ্দেক হোসেন ও পরিচালক সুভাষ সিংহ রায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মতিঝিল ট্রাফিক বিভাগের প্রতিটি ট্রাফিক বক্সে ফার্স্ট এইড বক্স, অগ্নিনির্বাপক যন্ত্র, স্ট্রেচার, সুপেয় পানিসহ অন্যান্য সরঞ্জামাদির ব্যবস্থা রাখা হবে। রাস্তায় আহত/দুর্ঘটনা কবলিত নাগরিকগণ ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্রে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা সেবা পাবেন। ট্রাফিক মতিঝিল বিভাগে ২০টি ইন্টারসেকশনে স্থাপিত ট্রাফিক পুলিশ বক্স নগরবাসীকে ট্রাফিক শৃঙ্খলার পাশাপাশি মানবিক সহায়তায় এগিয়ে আসবে। ট্রাফিক মতিঝিল বিভাগের প্রতিটি ট্রাফিক পুলিশ বক্স হবে একটি সেবা কেন্দ্র।

– ডিএমপি নিউজ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন