সাতক্ষীরায় সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 199 দর্শন

 

জেলার প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি খবর পরিপূর্ণভাবে জনগণের কাছে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সংবাদমাধ্যম। আর এই কাজের নেপথ্য নায়ক প্রতিনিধিরা। তাদের আন্তরিক প্রচেষ্টা সংবাদমাধ্যমের প্রচার এবং প্রসার ঘটাতে সাহায্য করে।

সেই আন্তরিকতার ব্যাপ্তি বাড়াতেই সামাজিক দূরত্ব বজায় রেখে সাতক্ষীরায় সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে শহরের তুফান কনভেনশন এন্ড রিসোর্ট সেন্টারে অনুষ্ঠিত সম্মেলনে সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরীর সভাপতিত্বে ও বার্তা সম্পাদক ডা. মো. মুনসুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, পত্রিকার প্রাণ এর পাঠকেরা আর প্রতিনিধিরা প্রাণ সঞ্চারক। তারা তৃৃণমূল থেকে গণমানুষের সমস্যা-সম্ভাবনা, সমাজের সচিত্র প্রতিচ্ছবি তুলে ধরেন বলেই পত্রিকাটি পাঠকপ্রিয় হয়েছে। সেই ধারাবাহিকতা বজার রাখার জন্য পত্রিকার সার্কুলেশন বৃদ্ধি, নিউজ, বিজ্ঞাপন দিয়ে পত্রিকাটির চলমান রাখতে সর্বাত্মক সহযোগিতা করবেন আপনারা।

এছাড়াও পত্রিকাটির ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রতিনিধিদের অবগত করার পাশাপাশি এইসব পরিকল্পনা বাস্তবায়নে উপস্থিত সকল প্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন প্রধান অতিথি।

সম্মানীয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক ও বিডি নিউজের সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন। তিনি বলেন, বস্তুনিষ্ঠতার কারণে প্রতিষ্ঠার পর থেকে নানা প্রতিবন্ধকতার মধ্যেও পত্রিকাটি নিজস্বতা ধরে রেখেছে।

ভবিষ্যতেও সেটি ধরে রাখবে। একটি পত্রিকা কতো মানোন্নত তা নির্ভর করে সেই পত্রিকার সংবাদমানের উপর। তাই সাংবাদিকদের সবসময় দায়িত্বশীল ভূমিকা রেখে সাংবাদিকতা করার জন্য দিক নির্দেশনা প্রদানের পাশাপাশি পত্রিকার আগামী দিনের পথচলায় প্রতিনিধিদের করণীয়, অফিস ব্যবস্থাপনা কর্তৃপক্ষের করণীয়, পত্রিকার গুণগত মানোন্নয়ন ও প্রতিনিধিদের বিভিন্ন সম্যসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন তিনি। সম্মানীয় অতিথি হিসাবে বক্তব্য রাখেন তুফান কনভেনশন এন্ড রিসোর্ট সেন্টারের পরিচালক  ডা. আলহাজ্জ আবুল কালাম বাবলা।

তিনি বলেন, সংবাদ সংগ্রহের সময় কোনো ধরনের আপস করা যাবে না। এছাড়া সংবাদের প্রতিটি তথ্য প্রয়োজন হলে তৃতীয় সোর্সের মাধ্যমে যাচাই করে পত্রিকায় প্রকাশ করবে সেই প্রত্যাশা।

এছাড়াও বক্তব্য রাখেন সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সাহিত্য সম্পাদক ডা. মো. আরিফ হোসেন, নিজস্ব প্রতিনিধি অসীম কুমার, ফরিদ হোসেন, শেখ রিজাউল ইসলাম, ক্রীড়া প্রতিবেদক সেলিম হোসেন, সীমান্ত প্রতিনিধি আবু বক্কর সিদ্দিকী, আশাশুনি প্রতিনিধি আজাদ হোসেন টুটুল, আলিপুর প্রতিনিধি মো. মনিরুজ্জামান।

এসময় পত্রিকার নিজস্ব প্রতিনিধি শেখ মারুফ আহমেদ খান শামীম, হাদিউজ্জামান হেলাল, শহর প্রতিনিধি আশিক সরদার, হাসপাতাল প্রতিনিধি মিহিরুজ্জামান বাবু, কলেজ প্রতিনিধি আবুল কালাম, ঘোনা ইউনিয়ন প্রতিনিধি কামাল হোসেন, ফটো সাংবাদিক আহাজ উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্মেলন থেকে পত্রিকার মান উত্তরোত্তর বৃদ্ধি করার জন্য আরও উদ্যোগী হওয়ার ব্যাপারে পত্রিকার সাংবাদিক ও সম্পাদকমন্ডলীর সদস্যরা অঙ্গিকার করেন। প্রেসবিজ্ঞপ্তি





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন