পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪যুগ পূর্তি উপলক্ষে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের মিলন মেলা

দ্বারা zime
০ মন্তব্য 196 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরায় জাকজকমপূর্ণ বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সাতক্ষীরার ঐহিত্যবাহী পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪যুগ পূর্তি উপলক্ষে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গণে মিলন মেলা, স্মরনিকা উন্মোচন, আলোচনা সভা, বর্ণার্ঢ্য র‌্যালি ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী বিদ্যালয়ের ৪যুগ পূর্তি উদযাপন কমিটির আহবায়ক শেখ মাসুম বিল্লাহ শাহীন’র সভাপতিত্বে ও পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী ফোরাম’র সদস্য সচিব মো. মশিউর রহমান বাবু’র সঞ্চালনায় এ মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতিক কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর- ২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের যুগ পূর্তির অনুষ্ঠান সব সময় মিলন মেলায় পরিনত হয়। এই শিক্ষা প্রতিষ্ঠানের অনেক ঐতিহ্য রয়েছে। নতুন বহুতল ভবন নির্মাণ করে পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়কে একটি নান্দনিক সুন্দর শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত করবো ইনশাল্লাহ। সাতক্ষীরা সদরের বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে বহুতল ভবন হয়েছে। তিনি আরো বলেন, যারা এই শিক্ষা প্রতিষ্ঠানের সম্পত্তি দখল করেছেন তাদের অনেক সম্পত্তি রয়েছে। এই প্রতিষ্ঠানের যারা প্রতিষ্ঠাতা তাদের সমন্বয়ে এই জমি উদ্ধারে কমিটি গঠন করা হবে।”
১ম অধিবেশনে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন তালা-কলারোয়া-১আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। ২য় অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আসাদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা ডিস্ট্রিক ৩২৮১ এর এ্যাসিস্টেন গর্ভণর রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা’র আইপিপি রোটারীয়ান নাজনীন আরা নাজু,

সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান মিঠু, পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মোমেন খান চৌধুরী সান্টু, পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোমিনুল ইসলাম, পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী ফোরাম’র আহবায়ক এস.এম আব্দুর রেজা বাবু প্রমুখ। সাতক্ষীরার ঐহিত্যবাহী পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪যুগ পূর্তি উপলক্ষে প্রথম অধিবেশনে ছিল-প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের উপস্থিতি, রেজিস্টার স্বাক্ষর ও উপহার গ্রহণ, জাতীয় সংগীতের মধ্য দিয়ে প্রথম অধিবেশনের উদ্বোধন, প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বর্ণার্ঢ্য র‌্যালি, প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের আলোচনা, জুমআ নামাজের বিরতী ও খাবার পরিবেশন, বিকালে দ্বিতীয় অধিবেশন বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতিক কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়, পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪যুগ পূর্তি উপলক্ষে স্মরনিকা ‘গুড়পুকুর’ মোড়ক উন্মোচন, অতিথি, কৃতি ছাত্র- ছাত্রীও শিক্ষকমন্ডলীদের সম্মাননা স্মারক প্রদান, ছাত্র-ছাত্রীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, ৪যুগ পূর্তি উৎসবের কেক কাটা ও অতিথিদের আলোচনা এবং তৃতীয় অধিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এসময় পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, প্রাক্তন ছাত্র-ছাত্রী ফোরাম’র সদস্য, প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন